ভারত সফরে আর বাধা নেই খাজার

প্রকাশ | ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ভারতে অনুষ্ঠিতব্য বোর্ডার গাভাস্কার সিরিজ অংশ নিতে অস্ট্রেলিয়া দলের ক্রিকেটাররা বিমানে চড়লেও ভিসা জটিলতায় তা পারেননি দলীয় ওপেনার উসমান খাজা। অবশেষে সেই সেই সমস্যা শেষ হয়েছে এই অজি ক্রিকেটারের। এখন ভারত সফরে আর বাধা নেই উসমান খাজার।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার উসমান খাজার জন্ম পাকিস্তানেই। মাত্র ৪ বছর বয়সে অস্ট্রেলিয়ার পাড়ি জমিয়েছিলেন তিনি। এরপর থেকে অবস্থান করছেন সেখানেই। খেলছেন দেশটির জাতীয় দলে। মূলত পাকিস্তানে জন্ম হওয়ায় ভিসা জটিলতায় পড়তে হয়েছে খাজার। এমনটাই দাবি করছেন পাকিস্তানি গণমাধ্যম ‘দ্য ডন’।

তবে ভারতে না আসতে পারার শঙ্কা শেষ হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন খাজা নিজেই। ইনস্টা সেখানে তিনি লিখেছেন, ‘ভারত, আমি আসছি। ’যে ছবিটা তিনি পোস্ট করেছেন, সেটা কলম্বিয়ার কুখ্যাত মাদক মাফিয়া পাবলো এসকোবারের। পোস্টটি ভাইরাল হতে সময় নেয়নি।

এদিকে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের (সিএ) প্রধান নির্বাহী কর্মকর্তা নিক হকলি বলেছেন, ‘আমরা আশা করছি, সে ২-১ দিনের মধ্যেই ভারত সফরের জন্য রওনা দিতে পারবেন।’

উল্লেখ্য, আগামী ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে শুরু হবে ভারত-অস্ট্রোলিয়ার মধ্যকার ৪ ম্যাচের টেস্ট সিরিজ। এরপর পরস্পরের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে দুদল।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/এমএম)