শাহজালালে সাড়ে ১৩ কোটি টাকার স্বর্ণসহ বাসচালক আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩৫ | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:২৮

ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ১৩ কোটি টাকার স্বর্ণের বারসহ এক বাসচালককে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ। বৃহস্পতিবার সকালে মো. হারুন অর রশীদ নামের ওই বাসচালককে ১৩ কেজি ৯৯০ গ্রাম স্বর্ণের বারসহ আটক করা হয়।

ঢাকা কাস্টমস হাউজের একটি সূত্র জানায়, ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস ৩৪৩ নম্বরের একটি ফ্লাইট সকাল সাতটা পাঁচ মিনিটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।

গোপন তথ্যের ভিত্তিতে খবর ছিল, ইউএস বাংলার মালিকানাধীন যেসব পরিবহনের মাধ্যমে বিমানযাত্রীদের টার্মিনাল পর্যন্ত আনা নেওয়া করা হয় সেসব বাস এবং কারে লুকানো অবস্থায় স্বর্ণের বার চোরাচালান হবে।

ঢাকা কাস্টম হাউজ টিম হজরত শাহজালাল বিমানবন্দরের ২১ নম্বর গেইটের সামনে অবস্থান নেয়। যাত্রীরা নেমে যাবার কাস্টমসের টিম বাস ও কার ব্যাপক তল্লাশি চালায়। এক পর্যায়ে (ঢাকা মেট্রো-স-১২-০১১৩) নম্বর বাসের চালক মো. হারুন অর রশীদকে জিজ্ঞাসাবাদ করে স্কচটেপ মোড়ানো চারটি প্যাকেট উদ্ধার করা হয়।

পরবর্তীতে বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে বিমানবন্দরের কাস্টমস আগমনী হলের ব্যাগেজ কাউন্টারে ইনভেন্টিকালে চারটি প্যাকেটে ১২০টি স্বর্ণেরবার যার ওজন ১৩ কেজি ৯৯০ গ্রাম পাওয়া যায়। যার মূল্য ১৩ কোটি ৫০ লাখ টাকা।

ঢাকা কাস্টমস হাউজ সূত্র জানায়, সংশ্লিষ্ট বাসটিতে অন্য কোনো ব্যক্তি ছিল না তাই বাসচালক হারুন অর রশীদ কোনো সংঘবদ্ধ চোরাচালান চক্রের যোগসাজসে স্বর্ণবারসমূহ চোরাচালানের চেষ্টা করেন।

আটক মোহাম্মদ হারুন অর রশীদ গাজীপুর জেলার সদর থানার মুলাইদ গ্রামের আলী হোসেনের ছেলে। তিনি রাজধানীর তুরাগ থানার বাউনিয়াবাদ এলাকায় বসবাস করেন।

এ ব্যাপারে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক মিয়া ঢাকা টাইমসকে বলেন, ‘এখনও পর্যন্ত কাউকে আমাদের থানায় হস্তান্তর করা হয়নি।’

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/এএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

রাজধানীতে দুই যুবকের আত্মহত্যা

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

মতিঝিলের ফুটপাতে পড়েছিল বৃদ্ধার মরদেহ

মিরপুর বিআরটিএ’তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ দালালকে সাজা

খিলক্ষেতে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

রাজারবাগের পুকুরে ডুবে পুলিশ সদস্যের মর্মান্তিক মৃত্যু, ধরা পড়ল সিসি ক্যামেরায়

চার নারী একসঙ্গে ওয়াশরুমে! সেই রাতে গুলশানে কী হয়েছিল, জানালেন ভুক্তভোগী

রাজধানীতে ছাদ থেকে লাফ দিয়ে নারীর আত্মহত্যা

সংসদ এলাকায় ড্রোন উড়িয়ে আটক সাবেক এমপিপুত্র, ছাড়া পেলেন মুচলেকায়

গুলশানে ‘মাতাল’ হয়ে মারামারিতে জড়ানো তিন তরুণী গ্রেপ্তার, বারের বিরুদ্ধেও ব্যবস্থা

এই বিভাগের সব খবর

শিরোনাম :