২ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম-সিলেট রুটে রেল যোগাযোগ স্বাভাবিক

প্রকাশ | ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:০০ | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৫৮

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় গিয়ার ভেঙে পাহাড়িকা এক্সপ্রেসের বিকল হওয়া ইঞ্জিন সরিয়ে নেওয়ার পর ঢাকা-চট্টগ্রাম-সিলেটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। 

বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানিয়েছেন আখাউড়া রেলওয়ে জংশনের লোকোসেড ইনচার্জ মো. মনির উদ্দিন। এর আগে বিকাল সোয়া ৪টার দিকে আখাউড়া স্টেশনের দক্ষিণে বড় বাজার রেলগেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আখাউড়া রেলওয়ে জংশনের লোকোসেড ইনচার্জ মো. মনির উদ্দিন বলেন, সিলেট থেকে ছেড়ে আসা পাহাড়িকা এক্সপ্রেস বিকাল সোয়া চারটার দিকে আখাউড়া স্টেশন থেকে ছেড়ে আউটারে পৌঁছার সময় গিয়ার বক্সের কেচিং ভেঙে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এতে করে সিঙ্গেল লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এ ঘটনায় চট্টগ্রামের সঙ্গে ঢাকার রেলপথের যোগাযোগ বন্ধ রয়েছে। এবং চট্টগ্রামের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিকাল ৫টার দিকে অতিরিক্ত একটি ইঞ্জিন দিয়ে ট্রেনের বগিকে ইঞ্জন থেকে কেটে স্টেশনে ফিরিয়ে আনা হয়। পরে সন্ধ্যা ৬টার সময় ক্ষতিগ্রস্ত ট্রেনের ইঞ্জিনটি আখাউড়া লোকোসেডি ফিরিয়ে নেয়া হয়। এতে লাইন চলাচলের জন্য উপযুক্ত হয়।

এসময় আখাউড়া স্টেশনে পাহাড়িকা এবং চট্টলা ট্রেন আটকা পড়ে। যাত্রীরা অনেকে ট্রেন থেকে নেমে সড়ক পথে গন্তব্যে রওয়ানা হন বলে জানান তিনি।

ট্রেনের সহকারী লোকোমেটিভ (চালক) আব্দুল কাইয়ুম বলেন স্টেশন থেকে ছাড়ার কিছুক্ষণ পর বিকট শব্দে ট্রেনটি থেমে যায়। পরে নেমে দেখি ইঞ্জিনের গিয়ার বক্স কেচিং ভেঙে গেছে।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/ইএস)