লাশঘরে স্বামীর মরদেহ, অবুঝ সন্তানকে নিয়ে অপেক্ষায় স্ত্রী রহিমা

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০:১৮

থানার লাশঘরে স্বামীর মরদেহ, অবুঝ সন্তানকে নিয়ে অপেক্ষা করছেন স্ত্রী রহিমা আক্তার। পাশে থাকা তিন বছর বয়সী একমাত্র শিশু তাওহীদ বাবার মৃত্যুর বিষয়টি যেন বুঝতেই পারছে না। সড়ক দুর্ঘটনায় বাবাকে চিরদিনের জন্য হারানোর বিষয়টি বুঝার মতো বয়সও এখনো হয়নি তার। সে জানে তার বাবা কাজে গেছে। কাজ শেষ হলেই বাড়ি ফিরবে।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি স্বামী মিলন মিয়াকে হারিয়ে নির্বাক হয়ে পড়েছেন স্ত্রী রহিমা আক্তার। কিছুক্ষণ পরপর অঝোরে কেঁদে উঠছেন তিনি। তখন বিলাপ করে বলছেন, ‘এখন আমার কি হবে, আমার সন্তানকে কে দেখবে? আল্লাহ তুমি আমার কি করলা!'

ঘটনাটি ময়মনসিংহের ত্রিশাল উপজেলার। নিহত মিলন মিয়ার পরিবারের লোকজনের সাথে কথা হলে তারা জানান, 'মিলন মিয়া ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ত্রিশাল ইউনিয়নের একটি ইটভাটায় ইট তৈরির কারিগর হিসেবে কাজ করত। সে প্রতিদিনের মতো নিজ গ্রাম ধানীখোলা থেকে একটি ভ্যানগাড়ি ভাড়া করে তাতে তার এলাকার কয়েকজন শ্রমিককে নিয়ে কাজ করতে যাচ্ছিল। পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল অংশের বৈলর বড় পুকুরপাড়েএলাকায় ঢাকাগামী বিকল একটি ট্রাককে পেছন থেকে আরেকটি ট্রাক ধাক্কা দেয়। সময় সড়কের পাশে থাকা ভ্যানের ওপরে ধাক্কা খাওয়া ট্রাকটি উঠে যায়। এতে ঘটনাস্থলেই সে নিহত হয়। মিলন মিয়া (৩৫) ধানীখোলা গ্রামের জিন্নাহ মিয়ার ছেলে। ছয় বছর আগে নিহত মিলন মিয়ার দুই বছর বয়সী মেয়ে দিয়া মনি পানিতে পড়ে মারা যায়।

ত্রিশাল থানার পুলিশ-পরিদর্শক নূরে আলম সিদ্দিকী বলেন, 'দুর্ঘটনায় দুজন মারা গেছেন। একজন ভ্যানচালক ত্রিশালের ধানীখোলা গ্রামের জিন্নাহ মিয়ার ছেলে মিলন মিয়া (৩৫) এবং অপরজন ট্রাকের হেলপার গাজীপুর জেলার সদর থানার চান্দরা গ্রামের মো. নাজিবুর রহমান (৪৪) তাদের পরিবারের আবেদনক্রমে ময়নাতদন্ত ছাড়াই ওই দুজনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। দুই ট্রাকের চালক পলাতক রয়েছে। বাকি আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।'

ধানীখোলা ইউনিয়নের চেয়ারম্যান মো. সোহেল মিয়া বলেন, মিলন মিয়া তাদের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিল। সে ইটভাটায় কাজ করত। তার এই আকস্মিক মৃত্যুতে পরিবারটি অসহায় হয়ে পড়েছে। তার স্ত্রী তিন বছরের একমাত্র ছেলের ভবিষ্যৎ নিয়ে আমরা উদ্বিগ্ন। আমাদের ইউনিয়ন পরিষদ থেকে পরিবারটিকে কি কি সহায়তা দেওয়া যায় তা খতিয়ে দেখব।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :