২১ হলে নিপুণের ‘ভাগ্য’, পাঁচটিতে তিশার ‘প্রীতিলতা’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১০

দেশের ২৬টি প্রেক্ষাগৃহে শুক্রবার মুক্তি পেল জনপ্রিয় দুই নায়িকা নিপুণ আক্তার ও নুসরাত ইমরোজ তিশার দুই ছবি। এর মধ্যে নিপুণ অভিনেত্রী ‘ভাগ্য’ মুক্তি পেয়েছে ২১টি হলে। অন্যদিকে তিশা অভিনীত ‘বীরকন্যা প্রীতিলতা’ মুক্তি দেওয়া হয়েছে পাঁচটি হলে।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ অভিনীত ‘ভাগ্য’ পরিচালনা করেছেন মাহবুবুর রশিদ। এতে দ্বিতীয়বারের মতো জুটি বেঁধেছেন নিপুণ ও মুন্না। বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন- প্রয়াত মাসুম আজিজ, গুলশান আরা, সাংকো পাঞ্জা, জেসমিন, আফসানা নূপুর, সাবিহা জামানসহ অনেকে।

অন্যদিকে, প্রদীপ ঘোষ পরিচালিত ‘বীরকন্যা প্রীতিলতা’য় নাম ভূমিকায় অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। এই ছবির সুবাদে দীর্ঘদিন পর ফের বড় পর্দায় দেখা মিলবে এ অভিনেত্রীর। ছবিতে দুটি ঐতিহাসিক চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক ও কামরুজ্জামান তপু।

এ ছবিটি নির্মিত হয়েছে ব্রিটিশবিরোধী আন্দোলনের বীর সেনানী প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে লেখা কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘বীরকন্যা প্রীতিলতা’ অবলম্বনে। শিক্ষার্থীরা ছবিটি দেখতে পাবেন হাফ পাসে। এছাড়া দেশের ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানে ছবিটি দেখানো হবে বিনামূল্যে।

(ঢাকাটাইমস/০৩ফেব্রুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :