ভোটের পরদিনই চাঁপাইনবাবগঞ্জ আ.লীগ অফিসের সামনে ককটেল হামলা

প্রকাশ | ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৩৭

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগ অফিসের সামনে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সদ্য বিজয়ী সংসদ সদস্য আব্দুল ওদুদের কর্মী-সমর্থকদের লক্ষ্য করে ককটেল হামলার ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। তবে এতে কেউ হতাহত হয়নি।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এই ঘটনা ঘটে।

এর আগে সন্ধ্যা সোয়া ৭টার দিকে আব্দুল ওদুদের ওয়ালটন মোড়স্থ রাজনৈতিক কার্যালয়ের সামনে দিয়ে দুটি মোটরসাইকেলে একদল মুখোশধারী আব্দুল ওদুদকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এসময় অফিসের থাকা নেতাকর্মীরা তাদের ধাওয়া করলে তারা শহরের বড় ইন্দারা মোড়ে মোটরসাইকল দুটি ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ ফেলে যাওয়া মোটরসাইকেল থানায় নিয়ে যায়। ঘটনার সময় অফিসে ছিলেন না সংসদ সদস্য আব্দুল ওদুদ।

এ ঘটনার প্রায় এক ঘণ্টা পর আওয়ামী লীগ অফিসের সামনে ককটেল হামলার ঘটনা ঘটে। পরে এমপি ওদুদের কর্মী-সমর্থকরা ঘটনাস্থলে এসে অবস্থান নিলে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে উত্তেজিত কর্মী-সমর্থকদের ঘরমুখী করে। 

নবনির্বাচতি সংসদ সদস্য আব্দুল ওদুদ জানান, নির্বাচনে হেরে আপেলের সমর্থকরা অশ্লীল গালাগাল ও ককটেল হামলার ঘটনা ঘটিয়েছে। এটা আওয়ামী লীগের নেতাকর্মীদের ইচ্ছাকৃতভাবে হয়রানি করার জন্য ঘটিয়েছে।  এ ধরনের ঘটনায় পুলিশের ভূমিকা নেই বললেই চলে। পুলিশের ওপর থেকে আস্থা হারিয়ে ফেলেছি আমরা। আগামী দুই-এক দিনের মধ্যে পুলিশের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হবে।

তিনি আরো বলেন, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ফজল-ই- খুদা গত ৪/৫ মাস আগে বদলি হলেও এখানে এখনো রয়েছেন। শুধুমাত্র আওয়ামী লীগের নৌকাকে হারাবে বলে। কিন্তু সেটা করতে পারেননি।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস.এ.এম ফজল-ই- খুদা মুঠোফোনে জানান, বদলি হয়েছিলাম, কিন্তু আবার বদলি বাতিল করা হয়েছিল। বদলি বাতিলের পরপরই উপনির্বাচনের তফসিল ঘোষণা হয়ে গেছে। আর নৌকারকে হারানোর ভূমিকা নিয়ে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন। আইনগত কারণে এ জেলা থেকে যাওয়া সম্ভব হয়নি। তবে যেতে চেয়েছিলাম।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি আলমগীর জাহানকে ফোন দিলে ফোন রিসিভ করেননি।

(ঢাকাটাইমস/০৩ফেব্রুয়ারি/এলএ)