এনজোর অভিষেকে জয়হীন চেলসি

প্রকাশ | ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:১০

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

নানা জল্পনা-কল্পনার পর ইংলিশ ক্লাব চেলসিতে পাড়ি জমান আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার এনজো ফার্নান্দেস। শুক্রবার রাতে অভিষেকও হয়ে গেল তার। কিন্তু নিজের অভিষেক ম্যাচে চেলসিকে জয় উপহার দিতে পারেননি তিনি। ফুলহ্যামের বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচটি গোলশূন্যতে ড্র হয়েছে।

এ ড্রয়ের ফলে ২১ ম্যাচে মাত্র ৩০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের নবম স্থানে অবস্থান করছে চেলসি। ২২ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে রয়েছে ফুলহ্যাম। এদিকে ১৯ ম্যাচে ম্যাচে সর্বোচ্চ ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান আর্সেনালের। ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ম্যানচেস্টার সিটি।

এনজো ফার্নান্দেজের যোগ দেয়ার কারণে চেলসির অ্যাটাকিং লাইনআপ নতুন চেহারা ধারণ করেছে। এনজো ফার্নান্দেজ, ম্যাসন মাউন্ট, কাই হাভার্টজ, মাইখাইলো মাদ্রিক, হাকিম জিয়েচ এবং রাহিম স্টার্লিংয়ের মত বিখ্যাত ফুটবলার থাকার পরও গোল বের করে আনতে সক্ষম হয়নি গ্রাহাম পটারের শিষ্যরা।

স্ট্যামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে একচ্ছত্র আধিপত্য ছিল স্বাগতিক চেলসির। আক্রমণে দুদল সমানতালেই খেলেছে। পুরো ম্যাচের ৬৭ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে স্বাগতিক চেলসির ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিয়েছে তিনটি। কিন্তু আসেনি গোল।

অন্যদিকে নিজেদের নিয়ন্ত্রণে পুরো ম্যাচের কেবল ৩৩ শতাংশ সময় বল রাখতে পেরেছিলো সফররত ফুলহ্যামের ফুটবলাররা। বল দখলে পিছিয়ে থাকা দলটির আক্রমণে ধার ছিল বেশ। চেলসির গোলবার বরাবর শট নিয়েছে চারটি। কিন্তু পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/এমএম)