সুষম উন্নয়নে পাহাড়-সমতলের মানুষ সমানভাবে এগিয়ে যাচ্ছে: তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪৩

যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নের কারণে মানুষ এখন বিচ্ছিন্ন নয়। প্রধানমন্ত্রীর সুষম উন্নয়নের ফলে দেশে, পাহাড় ও সমতলের মানুষ সমানভাবে এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেছেন, দেশের অবকাঠামো খাতে উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চমক দেখিয়েছেন। দেশের প্রতিটি গ্রামে শহরের সব নাগরিক সুবিধা পৌঁছে দেওয়া হচ্ছে; যেন শহর ও গ্রামের মধ্যে বৈষম্য হ্রাস পায়।

শনিবার বান্দরবানের লামা উপজেলায় প্রায় ৬ কোটি ১৯ লক্ষ টাকা ব্যয়ে নব নির্মিত উপজেলা পরিষদের ভবন উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকারকে শক্তিশালী করলে দেশ সুষম উন্নয়নের ছোঁয়া পাবে। স্থানীয় জনপ্রতিনিধিদের জনগণকে আরও আন্তরিকতা ও একনিষ্ঠতার সঙ্গে সেবা করতে হবে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন অপার সম্ভাবনার দেশ। দেশের বিশাল জনসংখ্যাকে দারিদ্র্যের হাত থেকে মুক্ত করে জনসম্পদ হিসেবে ব্যবহার করলে ২০৪১ সালের আগেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হবো।

বিশেষ অতিথির বক্ত্যব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখান না, মানুষের স্বপ্ন বাস্তবায়ন করেন।

এ সময় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মুহম্মদ ইব্রাহিম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজিসহ অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তা এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৪ফেব্রুয়ারি/কেআর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :