ভোটারবিহীন সরকার পতনের ধ্বনি শুনতে পাচ্ছে: সাইদুর রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫৮

ক্ষমতায় টেকে থাকার জন্য সরকার দমন-পীড়ন চালাচ্ছে বলে মন্তব্য করেছেন সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান।

তিনি বলেন, সরকার ভুলে গেছে দমন-পীড়ন করে পৃথিবীর কোনে স্বৈরাচার শক্তি টিকতে পারেনি। এই সরকারও টিকতে পারবে না। ভোটারবিহীন সরকার তার পতনের ধ্বনি শুনতে পাচ্ছে।

শনিবার দুপুরে পুরানা পল্টন মোড়ে জোটের উদ্যোগে জ্বালানি, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গণতন্ত্র পুনরুদ্ধারে যুগপৎ কর্মসূচির অংশ হিসেবে এর আয়োজন করা হয়।

বর্তমান সরকারের সমালোচনা করে মুহাম্মদ সাইদুর রহমান বলেন, তারা শুধু মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়নি, ক্ষমতায় থাকার জন্য গুম, খুন ও ক্রস ফায়ারের পথ বেছে নিয়েছে। বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীদেরকে কারাগারে দিয়ে তারা মনে করেছে ক্ষমতা চিরস্থায়ী। সাধারণ জনগণ আজ ঐক্যবদ্ধ। এই সরকারের পতন না হওয়া পর্যন্ত তারা রাজপথ ছেড়ে যাবে না।

তিনি আরও বলেন, বিভাজনের রাজনীতি করতে সিদ্ধহস্ত বর্তমান অবৈধ সরকার। তারা আমাদেরকে নানারকম প্রলোভন দেখিয়ে বিচ্ছিন্ন করতে চেয়েছিল। কিন্তু গণতন্ত্রের জন্য আমরা সব সময় রাজপথে ছিলাম ও থাকব।

জিয়া নাগরিক সংসদের সভাপতি অ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার বলেন, আমাদের ওপর যত নির্যাতন করা হবে আমরা ততই রাজপথে থেকে সরকার পতনের আন্দোলনকে তরান্বিত করব। কোনো রক্তচক্ষু আমরা ভয় পাই না। সরকারের মনে রাখা উচিত বাকশাল কায়েম করে টিকে থাকতে পারেনি। এখনও যতই স্বৈরাচারী মনোভাব নিয়ে দমন-নীপিড়ন করা হোক টিকে থাকা যাবে না।

অন্যান্যদের মধ্যে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি সৈয়দ ওমর ফারুক পীরসাহেব, সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসাইন মৃধা, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের সভাপতি আমির হোসেন বাদশা, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি শেখ আলীম উল্লাহ আলীম, সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সভাপতি মো. ওমর ফারুকসহ প্রমুখ।

অন্যান্য বক্তারা বলেন, দফায় দফায় বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনগণের রক্তক্ষরণ শুরু করে দিয়েছে। অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের গায়ে আগুন। সরকার তাদের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাঁচার করে সেখানে বেগম পাড়া তৈরি করেছে, অন্যদিকে দেশের মানুষকে সীমাহীন কষ্ট দিচ্ছে। অগণতান্ত্রিক ও জবাবদিহি বিহীন সরকার ক্ষমতায় থাকার কারণে জনগণ আজ দিশেহারা হয়ে পড়েছে। জনগণ নিজেদের মুক্তি চাইলে সমস্ত মতপার্থক্য ভুলে রাজপথে নেমে আসতে হবে। বর্তমানে দুঃশাসনের বিরুদ্ধে যে আন্দোলন চলছে, সে আন্দোলনে সাধারণ মানুষদেরকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

(ঢাকাটাইমস/০৪ফেব্রুয়ারি/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :