বগুড়ায় জামায়াতের ৯ নেতাকর্মী গ্রেপ্তারের পর কারাগারে

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১১

নাশকতার পরিকল্পনা করার অভিযোগে বগুড়ার শিবগঞ্জ থেকে জামায়াতে ইসলামীর ৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে ৫টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার বিকালে উপজেলার রায়নগর ইউনিয়নের করতকোলা গ্রামের মৃত জামায়াত নেতা ও সাবেক চেয়ারম্যান আব্দুল খালেকের বাড়ি থেকে ওই নয়জনকে আটক করা হয়। এরপর আজ তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার বেলা ১১টার দিকে শিবগঞ্জ থানার ওসি মনজুরুল আলম সংবাদ সম্মেলন করে বিষয়টি জানান। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, বাংলাদেশ জামায়েত ইসলামীর বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলা শাখার সদস্য মো. আব্দুল হালিম (৪৮), মো. মোশারফ হোসেন (৪৫), মো. আছার উদ্দীন (৪৪), মো. মমতাজ উদ্দিন (৬৭), মো. আলাল উদ্দিন (৫৩), মো. তোফাজ্জল হোসেন (৫৯), মো. সুলতান মাহমুদ (৫৩), মো. বেলাল উদ্দিন (৫৮) ও মো. শাহ আলম (৫৫)। তারা সবাই শিবগঞ্জ উপজেলার বাসিন্দা।

সংবাদ সম্মেলন ওসি মনজুরুল আলম বলেন, সরকার বিরোধী কার্যক্রম পরিচালনা, জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করার জন্য গ্রেপ্তারকৃত ব্যক্তিরা গোপন বৈঠক করছিলেন। বিশ্বস্ত সূত্রের তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ থানা পুলিশ তাদের আটক করে। এই অভিযান পরিচালনাকালে আরও কয়েকজন জামায়াতে ইসলামীর সদস্য পালিয়ে যান।

সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, অভিযানে ঘটনাস্থলে ৫টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে পুলিশ। এছাড়া জামায়াতে ইসলামীর সদস্যদের ব্যক্তিগত রিপোর্ট বই, ভাউচার রশিদ ও কার্য সভার বইও জব্দ করা হয়। পরে আজ শুক্রবার রাতে তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনের ধারাসহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দেয়া হয়। শনিবার বেলা ১২টার দিকে গ্রেপ্তারদের আদালতে চালান করা হয়েছে।

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :