দেশের মানুষ আজ জ্বলন্ত চিতার উপর দাঁড়িয়ে আছে: ড. রেদোয়ান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১৫

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব, সাবেক মন্ত্রী ড. রেদোয়ান আহমেদ বলেছেন, নিত্যপণ্যের বাজারে আগুন। নিম্নবিত্ত ও মধ্যবিত্তের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে সব কিছু। মনে হচ্ছে জ্বলন্ত চিতার উপরে আছে দেশের মানুষ।

তিনি বলেন, দেশের মানুষ আজ কর্মহীন, দিশাহীন, তার উপর অত্যাধিক মূল্যবৃদ্ধির জন্য দেশ আজ জ্বলন্ত চিতার উপর দাঁড়িয়ে। সরকারি দলের লুটপাটের জন্য দুই দিন পরপর নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেশের মানুষকে শাস্তি দেওয়ার কোনো অধিকার এই নিশিরাতের সরকারের নাই।

শনিবার দুপুরে রাজধানীর পূর্বপান্থপথস্থ এফডিসি সংলগ্ন এলডিপির কার্যালয়ের সামনে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পরে এলডিপির কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে এলডিপি। মিছিলটি মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়।

ড. রেদোয়ান আহমেদ অভিযোগ করে বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে এদেশে কোনো সুষ্ঠু ভোট হয়নি। সরকারি দলের কর্মীদের চাপে সততার সঙ্গে দায়িত্ব পালন করতে পারছেন না নির্বাচন কাজে নিয়োজিত কর্মকর্তারা। এলডিপি শুরু থেকেই বলে আসছে এই সরকারের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তাই আমরা আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনে যাব না।

তিনি বলেন, বিএনপিসহ বিরোধীদল যখনই কোনো সমাবেশের ডাক দিয়েছে, তখনই সরকার সমাবেশকে বানচাল করতে কৌশলে সড়ক পথে গণ পরিবহন এবং নদী পথে ট্রলার ও নৌকা চলাচল বন্ধ করে দিয়েছে। হামলা করে নেতাকর্মীদের আহত করেছে, মামলা দিয়ে ঘর বাড়ি ছাড়া করেছে, গ্রেফতার করে নির্যাতন করেছে। বিনা দোষে জেল খাটিয়েছে। অন্যদিকে সরকারি দলের সমাবেশ সফল করার লক্ষে স্পেশাল ট্রেন, বাস ও লঞ্চ সার্ভিস চালু করেছে।

ড. রেদোয়ান আহমেদ আরও বলেন, আজকের সমাবেশ থেকে আমি বলছি আর কোনো দাবি নাই, দাবি একটাই এই সরকারের পদত্যাগ। এই জালিম সরকারের পদত্যাগ ছাড়া এ দেশে কখনই শান্তি আসবে না।

বিক্ষোভ মিছিলে এলডিপির প্রেসিডিয়াম সদস্য নূরুল আলম, ড. নেয়ামূল বশির, ড. আওরঙ্গজেব বেলাল, এড. এসএম মোরশেদ, অধ্যক্ষ স্যাকলায়েন, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা মোছাঃ কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম মিয়া, আইনবিষয়ক সম্পাদক অ্যাড. আবুল হাসেম, প্রচার সম্পাদক এড. নিলু, ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক কবির উদ্দিন, ক্ষুদ্র ও কুটির শিল্পবিষয়ক সম্পাদক অধ্যক্ষ আ. সামাদ, ঢাকা মহানগর পশ্চিম এলডিপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাহাদাত হোসেন মানিক, উত্তর এলডিপির সাধারণ সম্পাদক অবাক হোসেন রনি, ঢাকা মহানগর পূর্বের সভাপতি মোঃ সোলায়মান , গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান, গণতান্ত্রিক শ্রমিক দলের সভাপতি মামুন, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সভাপতি খালিদ বিন জসিম, গণতান্ত্রিক আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. নূরে আলম, গণতান্ত্রিক ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান মাহবুব, গণতান্ত্রিক সাংস্কৃতিক দলের সভাপতি খোকনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশ নেন।

গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে, গণতন্ত্র পুনরুদ্ধার এবং ফ্যাসিস্ট সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ১১ ফেব্রুয়ারি শনিবার সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা করবে এলডিপি।

ঢাকাটাইমস/০৪ফেব্রুয়ারি/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :