১১ ফেব্রুয়ারি দেশব্যাপী গণতন্ত্র মঞ্চের পদযাত্রা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:২৭

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা দিয়েছে গণতন্ত্র মঞ্চ। আগামী ১১ ফেব্রুয়ারি দেশব্যাপী পদযাত্রা করবে এ রাজনৈতিক মোর্চা।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১৪ দফা দাবিতে পূর্ব ঘোষিত বিক্ষোভ সমাবেশ থেকে গণতন্ত্র মঞ্চের পরবর্তী কর্মসূচির ঘোষণা আসে।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানো, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, মত প্রকাশের স্বাধীনতা, রাজবন্দীদের মুক্তি দাবিসহ বিভিন্ন রঙের ব্যানার নিয়ে আজ সকাল সাড়ে ১১টা থেকে প্রেসক্লাবের সামনে জড়ো হন নেতাকর্মীরা। সমাবেশ শেষে মঞ্চের নেতারা প্রেসক্লাব থেকে বিক্ষোভ মিছিল নিয়ে পল্টন মোড়, বিজয়নগর পানির ট্যাঙ্কি ও নাইট্যাঙ্গেল মোড় হয়ে কাকরাইল মোড়ে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে 'ছাত্র-শ্রমিক-জনতা, গড়ে তোলো একতা', 'গণতন্ত্র উদ্ধার করো, ইভিএমে লাথি মারো,' 'স্বৈরাচারের গদিতে লাথি মারো একসাথে' স্লোগান দেয়া হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক পরবর্তী কর্মসূচির ঘোষণা করেন। তিনি বলেন, ১১ই ফেব্রুয়ারি দেশব্যাপী পদযাত্রা কর্মসূচি পালন করবে গণতন্ত্র মঞ্চ। এদিন ঢাকায় সকাল ১০টায় মিরপুর-১২ তে সমাবেশ শেষে মিছিল নিয়ে পদযাত্রা শুরু করে ঢাকা শহর প্রদক্ষিণ করে বিকালে মতিঝিলে এসে সমাবেশ শেষ হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। এতে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের উপদেষ্টা এস আর আকরাম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাউয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাধারণ সম্পাদক শহীদউদ্দিন মাহমুদ, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার।

ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :