ব্রিসবেনকে হারিয়ে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়ন পার্থ স্কোচার্স

প্রকাশ | ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০২

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

বিগ ব্যাশ ক্রিকেট লিগের ফাইনালে ব্রিসবেন হ্যাটকে ৭ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয়বার শিরোপা জিতল পার্থ স্কোচার্স। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৫ রান তুলে ব্রিসবেন। জবাবে ব্যাট করতে নেমে ৩ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে স্কোচার্স।

আর এবার চ্যাম্পিয়ন হওয়ার মাধ্যমে সর্বোচ্চ পঞ্চমবার শিরোপা জেতার রেকর্ডও গড়ল পার্থ স্কোচার্স। দ্বিতীয় সর্বোচ্চ তিনবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে সিডনি সিক্সার্স। আর একবার করে শিরোপা জিততে সক্ষম হয়েছে ব্রিসবেন হেইট, সিডনি থান্ডার্স, অ্যাডিলেইড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগার্দ।

রান তাড়া করতে নেমে পার্থ স্কোচার্সের রানের চাকা ছিল মন্থর। এরপরও পড়ছিলো একটির পর একটি উইকেট। পরে চতুর্থ উইকেট জুটিতে দ্রুত ৮০ রানের জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান অ্যাস্টন টার্নার ও জশ ইংলিশ। কিন্তু ২৬ রানে ইংলিশ ও ৫৩ রানে সাজঘরে ফেরেন টার্নার। পরে কপার কোনোলির ১১ বলে ২৫ ও নিক হোবসনের ৭ বলে ১৮ রানের ইনিংসের মাধ্যমে জয় নিশ্চিত হয় স্কোচার্সের।

ফাইনাল ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় ব্রিসবেন। মাত্র ১২ বলে ২৫ রান তুলেন ওপেনার জশ ব্রাউন। এরপর দলকে দারুণ পার্টনারশিপ উপহার দেন ওপেনার স্যাম হেজলেট ও নাথান ম্যাকসোয়েনি। দুজনে মিলে ৭৯ রানের জুটি গড়লে বড় সংগ্রহের ভিত পায় ব্রিসবেন। ৩৪ রানে হোবসন ও ৪১ রানে ম্যাকসোয়েনি আউট হন।

এরপর ম্যাক্স ব্রায়ান্টের ১৪ বলে ৩১ ও স্যাম হেইন অপরাজিত ২১ রান করার মাধ্যমে শেষ হয় ব্রিসবেনের ইনিংস।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/এমএম)