আত্মপ্রকাশ করল ‘মতলব ডক্টরস ফোরাম’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৫১

চাঁদপুর জেলার মতলব উত্তর ও দক্ষিন উপজেলায় বাড়ি, এমন চিকিৎসকদের নিয়ে গঠিত হয়েছে ‘মতলব ডক্টরস ফোরাম’। এসব চিকিৎসকের স্বামী বা স্ত্রীও এই ফোরামের সদস্য হতে পারবেন। প্রান্তিক জনগোষ্ঠীসহ মতলবের সকল শ্রেনীর মানুষকে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে শনিবার দুপুরে ধানমন্ডির একটি রেস্টুরেন্টে এক সভায় আত্মপ্রকাশ করে চিকিৎসকদের এই অরাজনৈতিক, অলাভজনক মানবকল্যাণমূলক এই ফোরাম।

সভায় সর্বসম্মতিক্রমে ফোরামের আহ্বায়ক মনোনীত হয়েছেন ডা. এবিএম শহিদুল আলম। যুগ্ম আহ্বায়ক মনোনীত হয়েছেন অধ্যাপক ডা. আনিসুল আউয়াল, অধ্যাপক ডা. মোস্তফা জামান ও সহযোগী অধ্যাপক ডা. শামীম আহমেদ এবং ডা. মাহবুব আলমকে সদস্যসচিব কর ২৫ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। পরবর্তীতে বৃহত্তর মতলবের সকল চিকিৎসককে এ সংগঠনে অন্তর্ভুক্ত করা হবে জানিয়ে সংগঠনকে শক্তিশালী করতে মতলববাসী ও চিকিৎসকদের সহযোগিতা কামনা করা হয়।

সভায় প্রায় অর্ধশত চিকিৎসক উপস্থিত ছিলেন।

আগামী দুই বছরের মধ্যে মতলব উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার প্রান্তিক জনগোষ্ঠীর কাছে স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন নতুন এ সংগঠনের নেতৃবৃন্দ। তারা জানান, মতলবের মানুষের কাছে স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়া, অপারেশন অথবা উন্নত চিকিৎসার প্রয়োজন হলে সেই রোগীকে সার্বিক সহযোগিতা প্রদান, প্রতি মাসে অন্তত একটি স্বাস্থ্য ক্যাম্প, চক্ষু চিকিৎসা ক্যাম্প বা পাবলিক হেলথ ক্যাম্পের আয়োজন, বিনা মূল্যে প্রয়োজনীয় ওষুধ ও অন্যান্য সামগ্রী প্রদান, জনস্বাস্থ্য বিষয়ক আলোচনার আয়োজনসহ ফোরামের স্বার্থে প্রয়োজনীয় জনহিতকর কর্মকান্ড পরিচালনার উদ্দেশ্যে ‘মতলব ডক্টরস ফারাম’ গঠনের উদ্যোগ নেওয়া হয়।

প্রতি তিন বছর পর এই ফোরামের নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও জানানো হয় মতলব ডক্টরস ফোরামের সভায়।

এর আগে কেক কেটে সংগঠনের আত্মপ্রকাশ করা হয়‌। এছাড়া সংগঠনের নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপস্থিত চিকিৎসকরা।

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :