আওয়ামী লীগ গণতন্ত্র হত্যা করেছে: ড. মঈন খান

প্রকাশ | ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৫৮

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস

১০ দফা দাবিতে বরিশালে বিএন‌পির বিভাগীয় সমাবেশে জাতীয় স্থায়ী ক‌মি‌টির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, বাংলাদেশে আমরা গণতন্ত্র চাই। আজ আওয়ামী লীগ দেশের গণতন্ত্র হত্যা করেছে, তারা কোন দিন স্বাধীনতার পক্ষের শ‌ক্তি হতে পারে না। আজ আওয়ামী লীগকে জবাবদি‌হি করতে হবে, কেন তারা সং‌সদে মাত্র ১১ মি‌নিটের ব্যাবধানে গণতন্ত্রকে হত্যা করেছিলে, কেন তারা বাকশাল ও বাকস্বাধীনতা হরণ করে‌ছিলে, কেন দিনের ভোট রাতে হয়। একথা আমরা ব‌লি‌নি, বিদেশি পর্যবেক্ষরা বলেছে। আর এতে তাদের গাত্রদাহ হয়েছে।

শ‌নিবার বিকালে ব‌রিশাল জিলা স্কুল প্রাঙ্গণে অনু‌ষ্ঠিত সমাবেশে প্রধান অ‌তি‌থির বক্তব্যে এসব কথা বলেন তি‌নি।

এসময় তি‌নি আরও বলেন, জনগণের প্রতি‌নি‌ধিত্ব‌বিহীন সরকারকে বিদায় নিতে হবে। বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাসী। তৃণমূল মানুষের ওপর স্টিম রোলার চা‌লিয়ে, দু‌র্নীতি করে সেই সকল মানুষকে নিঃস্ব করে ফেলেছে। এই অত্যাচারী সরকা‌রকে বিদায় দিতে হবে। মনে রাখ‌তে হবে, জোর করে ক্ষমতায় থাকা যায়, কিন্তু মানুষের ভালোবাসা পাওয়া যায় না।

ড. মঈন খান বলেন, আজ যারা মাঠে আছেন তাদের এক‌টি লোককেও ভাড়া করে আনা হয়‌নি, সবাই স্বতস্ফূর্তভাবে এসেছে। এরকম ১০টি সমাবেশে আমরা ১ কো‌টি লোক সম্পৃক্ত করে‌ছি, আওয়ামী লীগের মতো লোক ভাড়া করে আ‌নি‌নি। এই দেশ থেকে অন্যায়, দুর্নী‌তি, অত্যাচার, সন্ত্রাস ও জুলুমকে দূর করতে হবে বলেই মানুষ সম্পৃক্ত হচ্ছে। মনে রাখতে হবে ক্ষমতা দিয়ে মানুষের হৃদয় জয় করা যায় না।

তি‌নি বলেন, বিএন‌পি ক্ষমতার মোহে অন্ধ নয়। আমরা ক্ষমতায় যাওয়ার জন্য মানু‌ষকে গণতন্ত্র ফিরিয়ে দেয়ার জন্য কথা বল‌ছি। এই সরকার যদি দেশকে ভালোবাসে, গণতন্ত্রে বিশ্বাস করে, মানুষকে ভালোবাসে তাহলে এই জুলুম অত্যাচারের পথ প‌রিহার করে জনগণের কাতারে এসে দাড়াক। আমরা তো জনগণের কাতারে আ‌ছি। তারপর দেশের ১২ কো‌টি ভোটার যাকে ভোট দিয়ে বানাবে সে দেশ প‌রিচালনা করবে। এতে আওয়ামী লীগের ভয় কিসের।

ব‌রিশাল মহানগর বিএন‌পির আহবায়ক ম‌নিরুজ্জামান খান ফারুকের সভাপ‌তিত্বে সমাবেশে বিশেষ অ‌তি‌থির বক্তব্যে বিএন‌পির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন আওয়ামী লীগকে উদ্দেশ করে বলেন, বিএন‌পির ঝড়ের গ‌তি বেড়ে গেছে, আর একটু ঝড় হলে গাছের মতো পরে যাবেন। বাংলাদেশে আর বে‌শি ‌দিন ক্ষমতায় থাকতে পারবেন না। আর বাংলাদেশ জাতীয়তাবাদী দ‌ল এমন এক‌টি দল যারা আপনাদের অধীনে নির্বাচনে যাবে না। নিরপেক্ষ সরকারের অধীনে ছাড়া দেশে নির্বাচনও হ‌বে না।

ব‌রিশাল মহানগর বিএন‌পির সদস্য স‌চিব মীর জা‌হিদুল ক‌বির জা‌হিদের সঞ্চালনায় আরো বক্তব্য দেন- বিএন‌পির ভাইস-চেয়ারম্যান শাহজাহান ওমর, বিএন‌পির যুগ্ম মহাস‌চিব ম‌জিবর রহমান সরোয়ার প্রমুখ।

(ঢাকাটাইমস/০৪ফেব্রুয়ারি/এলএ)