‘পাঠান’-এর বিজয়রথ ছুটছেই, রেকর্ড আয় পশ্চিমবঙ্গেও

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:১৩ | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪৩

বক্স অফিসে দুর্বার গতিতে ছুটছে শাহরুখ খানের ‘পাঠান’-এর বিজয়রথ। মুক্তির ১০ দিন পরেও ছবিটি নিয়ে উন্মাদনায় ভাটা পড়েনি একবিন্দু। শাহরুখ ভক্তদের মুখে জয়ের চওড়া হাসি, স্বস্তিতে খোদ কিং খানও। রেকর্ড ভাঙাগড়ার খেলায় বিশ্ব বক্স অফিসে ইতোমধ্যে ৭০০ কোটির গণ্ডি পার করে ফেলেছে এ ছবি।

অন্যদিকে শাহরুখ খানের কামব্যাক ছবি ভারতের বাজারেও সুপারহিট। শুক্রবারও দেশের বাজারে মোট ১৩.৫০ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে পাঠানের। যার জেরে ভারতে এই ছবির মোট আয় দাঁড়াল ৩৬৪.৫০ কোটি। শনি-রবিবার ছুটির দিনে ‘পাঠান’-এর কালেকশন লাফিয়ে বাড়বে, আশা বক্স অফিস বিশেষজ্ঞদের।

নতুন সপ্তাহে প্রবেশের আগে ৪০০ কোটির দোরগোড়ায় পৌঁছে যাবে পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই ছবি। পশ্চিমবাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডার শাহরুখ খানের ছবি দেখতে সেখানকার মানুষও দুহাত খুলে টাকা খরচ করছে।

রিপোর্ট বলছে, পশ্চিমবঙ্গ থেকে ‘পাঠান’-এর কালেকশন ১৮.৬৮ কোটি টাকা। আজ পর্যন্ত কলকাতার বাংলা ছবির ইতিহাসে ১০ কোটির গণ্ডি পার করেছে মাত্র চারটি ছবি। সেগুলো হলো- পাগলু, আমাজন অভিযান, চাঁদের পাহাড় এবং প্রজাপতি। এদের সবাইকে ছাড়িয়ে গেছে ‘পাঠান’। শাহরুখ-সালমানদের ছবি দেখতে হলে ভিড় উপচে পড়ে পশ্চিমবঙ্গে। সেটা ফের প্রমাণ করল দিল ‘পাঠান’।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ টুইট করেন, ‘পাঠান ৪০০ কোটির ক্লাবের দিকে দ্রুত এগোচ্ছে। দ্বিতীয় সপ্তাহেও দুর্দান্ত পারফরম্যান্স, দ্বিতীয় শুক্রবারেও দুই অঙ্কের ঘরে আয় করেছে এই ছবি’। এদিন দেশের বক্স অফিসে আমির খানের দঙ্গলের লাইফটাইম কালেকশনকে ছাপিয়ে বলিউডের হিট ছবির শিরোপা পেয়ে গেছে ‘পাঠান’।

একমাত্র বাহুবলী ২ (৫১০ কোটি) এবং কেজিএফ ২ (৪৩৪ কোটি) এর হিন্দি সংস্করণই এগিয়ে আছে শাহরুখ-দীপিকাদের চেয়ে। চলতি সপ্তাহে এই দুই ছবির রেকর্ডও ভেঙে দেবে শাহরুখের ছবি, আশা বক্স অফিসে এক্সপার্টদের।

মুক্তির দশ দিন পর বিশ্ব বক্স অফিসে এই ছবির মোট গ্রস কালেকশন ৭২৯ কোটি রুপি। বাংলাদেশি টাকা কনভার্ট করলে যা দাঁড়াবে ৯৬০ কোটি ৫০ লাখ টাকারও বেশি।

শাহরুখ ছাড়াও এই ছবিতে দেখা মিলেছে দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া এবং আশুতোষ রানার। একটি ক্যামিও চরিত্রে মাত্র কয়েক মিনিটের জন্য চমক দেখিয়েছেন বলিউড ভাইজান সালমান খানও।

(ঢাকাটাইমস/০৫ফেব্রুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :