বিপিএলে হ্যাটট্রিক হাফ-সেঞ্চুরি পাকিস্তানের রিজওয়ানের

প্রকাশ | ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১১:২৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশ প্রিমিয়র লিগ- বিপিএলের চলতি আসরে যেন থামানোই যাচ্ছে না পাকিস্তানের তারকা ব্যাটসম্যান মোহম্মদ রিজওয়ানকে। টানা তিনটি ম্যাচে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করলেন তিনি। শেষ পাঁচটি ম্যাচে এই নিয়ে চারটি হাফ-সেঞ্চুরি করলেন রিজওয়ান।

ঢাকা ডমিনেটর্সের বিরুদ্ধে ৫৫ রানে অপরাজিত ছিলেন এই পাক ওপনার। খুলনা টাইগার্সের বিরুদ্ধে করেন অপরাজিত ৫৪ রান। খুলনার বিরুদ্ধে ফিরতি ম্যাচে তিনি ৭৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন। শনিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ম্যাচ জেতান রিজওয়ান। তার ৪৭ বলের ইনিংসে ছিল পাঁচটি চার ও দুটি ছক্কার মার।

এদিন মিরপুরে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে চট্টগ্রাম। নির্ধারিত ২০ ওভারে তারা ৭ উইকেটে ১৫৬ রান তোলে। হাফ-সেঞ্চুরি করেন উসমান খান ও আফিফ হোসেন। উসমান ৪১ বলে ৫২ রান করেন। তিনি চারটি চার ও তিনটি ছক্কা মারেন। ৪৯ বলে ৬৬ রান করেন আফিফ। তিনি মারেন ছয়টি চার ও দুটি ছক্কা।

এছাড়া ডারউইশ রসুলি ২১ ও শুভগত হোম ১২ রান করেন। খাতা খুলতে পারেননি মেহেদি মারুফ, কার্টিস ক্যাম্ফার ও জিয়াউর রহমান। কুমিল্লার হয়ে দুটি করে উইকেট নেন তানভীর ইসলাম ও হাসান আলি। উইকেট পাননি আব্রার আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে কুমিল্লা ১৯ ওভারে ৪ উইকেটে ১৫৭ রান তুলে ম্যাচ জিতে যায়। এদিন রিজওয়ানের হাফ-সেঞ্চুরি ছাড়া মোসাদ্দেক হোসেন ৩৭ রান করে অপরাজিত থাকেন। তিনি ২৭ বলের ইনিংসে তিনটি চার ও একটি ছক্কা মারেন। ইমরুল কায়েস ১৫ ও জাকের আলি ১০ রান করেন। জনসন চার্লস আউট হন মাত্র ৯ রারে।

চট্টগ্রামের হয়ে মৃত্যুঞ্জয় চৌধুরী ও জিয়াউর রহমান দুটি করে উইকেট নেন। উইকেট পাননি ক্যাম্ফার। ম্যাচের সেরা হন রিজওয়ান।

এই জয়ের সুবাদে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠেছে কুমিল্লা। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে সিলেট স্ট্রাইকার্স। বরিশাল ও রংপুরের দখলেও রয়েছে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট। তবে নেট রান-রেটের নিরিখে তাদের অবস্থান যথাক্রমে টেবিলের দ্বিতীয় ও চতুর্থ স্থানে।

(ঢাকাটাইমস/০৫ফেব্রুয়ারি/এজে)