বিজিবির অভিযানে রামুতে ১৪৪ গরু জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:২১

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রামু ব্যাটালিয়ন পরিচালিত বিশেষ অভিযানে পোয়ামুহুরী সীমান্ত এলাকা থেকে এক কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা দামের ১৪৪টি বার্মিজ গরু জব্দ করা হয়েছে।

শনিবার দুপুরে বিজিবি রামু ৩০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজিবির রামু ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, রামু ৩০ ব্যাটালিয়নের অধীনে পোয়ামুহুরী বিওপির দায়িত্বপূর্ণ দূর্গম পাহাড়ি এলাকা দিয়ে (সীমান্ত পিলার ৫৬ এর কাছে) বিপুল সংখ্যক গরু বাংলাদেশের ভিতরে আসে।

ওই খবর পেয়ে পোয়ামুহুরীর কমান্ডার নায়েব সুবেদার গোবিন্দ প্রসাদ সাহার একটি বি-টাইপ টহলদল নিয়ে দূর্গম পাহাড়ি ঝিড়ি অতিক্রম করে পোয়ামুহুরী বিওপি থেকে চার কিলোমিটার দক্ষিণ পশ্চিমে এবং সীমান্ত শূন্যলাইন থেকে এক কিলোমিটার বাংলাদেশের ভিতরে খঞ্জনপাড়া (জিআর ৫১২৭২৭ ম্যাপসিট নম্বর ৮৪ সি/৭) নামের জায়গায় যায়। সেখানে গরু চোরাকারবারীদের দেখতে পায়। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে গরু চোরাকারবারীরা গরু রেখে জঙ্গলের মধ্যে পালিয়ে যায়। পরে ওই জায়গা থেকে মালিক বিহীন অবস্থায় ১৪৪টি গরু (১২৪ টি বড়, ছয়টি মাঝারী ছয়টি, ১১টি এবং তিনটি বাছুর) আটক করে। যার দাম এক কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা।

আটককৃত গরুগুলোকে শুল্ক কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সামনে পোয়ামুহুরী বিওপিতে নিলামের মাধ্যমে বিক্রি করা হবে। এছাড়া, সীমান্ত এলাকায় অবৈধ গরু পাচাররোধে সীমান্তে এলাকায় টহল তৎপরতা বৃদ্ধি করাসহ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

(ঢাকাটাইমস /৫ ফেব্রুয়ারি/এএ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :