এশিয়া কাপ

ভেন্যু নিয়ে ভারত-পাকিস্তান দ্বৈরথ, মার্চের পরে সিদ্ধান্ত

প্রকাশ | ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২৯

ক্রীড়া ডেস্ক
ঢাকা টাইমস

এশিয়া কাপর ২২তম আসর পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেখানে খেলতে অস্বীকৃতি জানিয়ে ভারত। এরপর থেকেই শুরু হয় সমস্যা। অতপর জানা গেল ভারতের জন্যই পাকিস্তানে হবে না এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। আর মার্চ মাস পর্যন্তও আসবে না কোনো সিদ্ধান্ত।

আসন্ন এশিয়া কাপের ভেন্যু জটিলতা নিয়ে বাহরাইনে আলোচনায় বসে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) উচ্চপদস্থ কর্মকর্তারা। সিদ্ধান্ত এই আলোচনায় আসেনি কোনো সিদ্ধান্ত। তাই আগামী মার্চ মাসে আইসিসির বৈঠকে নতুন সিদ্ধান্ত আসতে পারে বলে করা হচ্ছে। কিন্তু সেটাও এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

ভারতীয় বোর্ডের এক কর্মকর্তা গণমাধ্যমে বলেন, ‘সব দেশের উপস্থিতিতে গঠনমূলক আলোচনা হয়েছে। আয়োজকদের নাম ঘোষণা মার্চ পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে। তবে এটা নিশ্চিত ভাবেই বলা যায়, ভারত কোনোভাবেই পাকিস্তানে যাবে না। তাই প্রতিযোগিতাকেই স্থানান্তরিত করা হবে। বিরাট কোহলি, রোহিত শর্মারা এ ধরনের প্রতিযোগিতায় না খেললে স্পনসররা কেউ আসবে না।’

এদিকে আসন্ন এশিয়া কাপ আয়োজনে এগিয়ে রয়েছে সংযুক্ত আরব আমিরাতই। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠির আলোচনার পর থেকেই এই তথ্য পাওয়া যায়।

(ঢাকাটাইমস/০৫ফেব্রুয়ারি/এমএম)