‘মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতা বাড়াতে হবে’

প্রকাশ | ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫৫ | আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৫৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

শারীরিক স্বাস্থ্যের পাশাপাশি মানসিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতা অত্যন্ত জরুরি। এ জন্য জনসচেতনতা তৈরি করতে হবে। নিজের ও পাশের মানুষের মানসিক স্বাস্থ্য সর্ম্পকে সচেতন হতে হবে বলে জানিয়েছেন আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ ফাজলি এলাহি। 

রবিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্দ্যেগে এক সচেতনতামূলক কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। বিশ্ববিদ্যালয়ে ঢাকা আহসানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের অধীনে মনোযত্ন আউটডোর কাউন্সিলিং সেন্টারের উদ্বোধনীতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক মনোরোগ বিশেষজ্ঞ হেলাল উদ্দিন আহমেদ। তিনি মানসিক স্বাস্থ্য ভাল রাখার উপায় এবং বিভিন্ন আসক্তির লক্ষণ, প্রতিরোধের উপায়ের পাশাপাশি পরিবার, স্কুল, কলেজ কর্তৃপক্ষ আসক্তি প্রতিরোধের বিভিন্ন ধরনের উদ্দ্যেগ নেওয়ার উপর আলোকপাত করেন। 

ঢাকা আহসানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের সিনিয়র সাইকোলজষ্টি এবং মনোযত্ন আউটডোর কাউন্সিলিং সেন্টারের ফোকাল রাখী গাঙ্গুলীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অফিসার মোহাম্মদ খালেদ হাসান। এই কার্যক্রমে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/০৫ফেব্রুয়ারি/এএ/এসএম)