সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় সম্মাননা পেল 'হৃদয়ে আলফাডাঙ্গা'

প্রকাশ | ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:১৫ | আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৩৪

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক পেয়েছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার 'হৃদয়ে আলফাডাঙ্গা' নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

রবিবার বিকালে অধরা পাঠাগারের আয়োজনে উপজেলার ব্রাহ্মণজাটি গ্রামে অবস্থিত পাঠাগারটির অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে এ সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। সংগঠনটির সদস্যদের হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন  আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান ও লেবাজ সোয়েটার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান তাজমিনউর রহমান তুহিন।

জানা যায়, ২০১৭ সালের ২ এপ্রিল আলফাডাঙ্গা উপজেলার একঝাঁক উদ্যমী তরুণ যুবকদের নিয়ে গঠিত হয় হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিষ্ঠালগ্নের পর থেকেই সংগঠনটির সদস্যদের তারুণ্যদীপ্ত উদ্যম, একাগ্রতা ও অদম্য ইচ্ছfশক্তির জোরে ক্রমান্বয়ে সেবার পরিধি ব্যাপকভাবে বিস্তৃত হচ্ছে। সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের বিভিন্ন শিক্ষার উপকরণ বিতরণ, ঈদে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি, ডায়াবেটিস পরীক্ষা, স্বেচ্ছায় রক্তদান, মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন শরীফ, পাঠাগারে বই বিতরণ, রোজাদারদের মাঝে ইফতার, বৃক্ষরোপণ কর্মসূচি, গাছের চারা বিতরণ, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজনসহ জাতীয় দিবসগুলোতে নানা কর্মসূচি পালন করে উপজেলার সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

 

এ বিষয়ে অধরা পাঠাগারের প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. আজিজুর রহমান বলেন, 'হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে সামাজিক ও মানবিক নানা কর্মসূচি পালন করে আসছে। সে কারণে তাদের এই কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরূপ অধরা পাঠাগারের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।'

জানতে চাইলে হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালনা পর্ষদের সদস্য মনিরুল ইসলাম জানান, 'স্বেচ্ছায় মানুষের সেবার ব্রত নিয়ে আমরা ঐক্যবদ্ধ হয়ে সবসময় মানবতার কাজে নিজেদের নিয়োজিত রাখতে চাই। এই পথচলাকে অধরা পাঠাগার মূল্যায়িত করে সম্মাননা স্মারক প্রদান করায় আমরা আরও উৎসাহ পেয়েছি।'

(ঢাকাটাইমস/৬ফেব্রুয়ারি/ এমআই)