জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ছে উইন্ডিজ

প্রকাশ | ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

বুলাওয়েতে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও ত্যাগনারায়ন চন্দরপলের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ছে ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচের তৃতীয় দিনের লাঞ্চ বিরতির আগ পর্যন্ত ২ উইকেটে ৩৭৪ রান তুলেছে সফরকারীরা।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের দলনেতা ক্রেইগ ব্র্যাথওয়েট। কিন্তু প্রথম দুই দিনের বৃষ্টি বাগড়ায় খেলা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়নি। এই দুই দিনে যা খেলা হয়েছে তাতে ওয়েস্ট ইন্ডিজের কোনো উইকেটই ফেলতে পারেনি জিম্বাবুয়ে বোলাররা। দুই দিনে মোট ৮৯ ওভার খেলা হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজ রান তুলেছে ২২১। দুই ওপেনারই সেঞ্চুরি পেয়ে যান।

তৃতীয় দিনের খেলায় সোমবার আবারও ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার। দিনের শুরুটা দুর্দান্ত ছিল ওয়েস্ট ইন্ডিজের। দুই ওপেনার দেখে-শুনে খেলার পাশাপাশি দলের রান বাড়িয়ে নিচ্ছিলেন। দেড় শতকের পর ডাবল সেঞ্চুরির পথে এগোচ্ছিলেন দলনেতা ও ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট।

কিন্তু ১২ রানের আক্ষেপ থেকে যায় ব্র্যাথওয়েটের। জিম্বাবুইয়ান স্পিনার ওয়েলিংটন মাসাকাদজার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। আউট হওয়ার আগে করেন ১৮৮ রান। ৩১২ বলে খেলা ইনিংসটি ১৮টি চারে সাজানো। পরের উইকেটে খেলতে নেমে ২৪ বলে ২০ রান তুলে কাইল মেয়ার্স।

এখন রেইমন রেইফারকে নিয়ে ব্যাট করছেন আরেক ওপেনার ত্যাগনারায়ন চন্দরপল। সেঞ্চুরি পূরণের পর ১৬১ রানে অপরাজিত থাকেন চন্দরপল। রেইফার অপরাজিত থাকেন ১ রানে।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এমএম)