রংপুর মেডিকেল হাসপাতালের অনিয়ম-দুর্নীতি, সত্যতা পেল দুদক

প্রকাশ | ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৩৪

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তদন্ত করতে এসে সত্যতা পেয়েছেন বলে জানিয়েছেন জেলা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক।

সোমবার দুপুর থেকে বিকাল পর্যন্ত দুদকের সহকারী পরিচালক বেলাল হোসেনের নেতৃত্বে দুদকের ৪ সদস্যের একটি দল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ, আউটডোরসহ বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন। জরুরি বিভাগে অতিরিক্ত টাকা আদায়সহ হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের কাছ থেকে অর্থ আদায়ের সত্যতা পান। এছাড়াও বকশিস, ট্রলি বাণিজ্য, চিকিৎসায় অবহেলাসহ নানা অভিযোগেরও প্রমাণ পেয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

এ সময় দুদক সদস্যরা হাসপাতালের উপ-পরিচালক আ.ম আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করে অনিয়ম-দুর্নীতি বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথা বলেন। এ সময় হাসপাতালের উপ-পরিচালক সমস্যা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন দুদক কর্মকর্তাদের।

দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বেলাল হোসেন জানান, ঢাকা প্রধান কার্যালয় থেকে ৫ ফেব্রুয়ারি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম-দুর্নীতি নিয়ে একটি অভিযোগ পাওয়া যায়। সেটির তদন্তে এসে সেবা নিতে কর্মচারীদের বখশিস দিতে হয় এমন অভিযোগের সত্যতা পাওয়া গেছে। 

সেই সঙ্গে ওয়ার্ডগুলোতে রোগীরা ঠিকমত সেবা পাচ্ছে না। আমরা এসব বিষয় হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছি। সেই সঙ্গে তদন্ত প্রতিবেদন ঢাকায় পাঠাব। এরপর প্রধান কার্যালয়ের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হবে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আ.ম আখতারুজ্জামান জানান, দুদকের কর্মকর্তারা হাসপাতালের বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরেছেন। আমি ও পরিচালক স্যার এ হাসপাতালে নতুন এসেছি। আমরা দুজনে বসে সমস্যাগুলো সমাধানের চেষ্টা করব।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এলএ)