জাবিতে সমাবর্তন ফি হ্রাস করাসহ ছয় দাবিতে মানববন্ধন

প্রকাশ | ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৭

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে সার্টিফিকেট প্রদান, সমাবর্তন ফি হ্রাসকরণসহ ছয় দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। সোমবার বেলা ১২টায় নতুন রেজিস্ট্রার ভবনের সামনে শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিনামূল্যে সার্টিফিকেট প্রদান, সমাবর্তন ফি কমিয়ে ১০০০ টাকা করা, উইকেন্ড কোর্সের শিক্ষার্থীদের জন্য আলাদা সমাবর্তনের ব্যবস্থা, সমাবর্তনের রেজিস্ট্রেশনের সময়সীমা ১৫ই ফেব্রুয়ারি পর্যন্ত বর্ধিতকরণ, রেজিস্ট্রেশনের প্রক্রিয়া সহজীকরণ করা এবং দুই কার্যদিবসের মধ্যে সকল শর্ত বাস্তবায়ন করার দাবি তোলেন শিক্ষার্থীরা।

বাংলা বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী জহির ফয়সাল মানববন্ধনটি সঞ্চালনা করেন। এসময় তিনি বলেন, সবসময়ের জন্য সার্টিফিকেট বিনামূল্যে প্রদান করতে হবে। এছাড়া উইকেন্ড কোর্সের শিক্ষার্থীদেরকে আমাদের সাথে সমাবর্তনে অন্তর্ভুক্ত করা যাবে না, তাদের জন্য আলাদা ব্যবস্থা করতে হবে। সমাবর্তন ফি কমিয়ে উদ্ধৃত টাকা শিক্ষার্থীদের ফেরত দিতে হবে।

আইন ও বিচার বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী ইসরাত আতিকা বলেন, সমাবর্তনের জন্য যে ফি ধার্য করা হয়েছে তা শিক্ষার্থীদের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। এই ফি অতি সত্বর কমিয়ে ১০০০ টাকা করা হোক। অতিদ্রুত বিনামূল্যে সার্টিফিকেট উত্তোলনের ব্যবস্থা করা হোক। ষষ্ঠ সমাবর্তনে ২০ হাজার শিক্ষার্থীর অংশ নেওয়া কথা। রেজিস্ট্রেশনের আর মাত্র চারদিন বাকি। অথচ এখন পর্যন্ত মাত্র দুই হাজার ৮০০ জন রেজিস্ট্রেশন করেছেন।

মানববন্ধন শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল আলম বরাবর স্মারকলিপি জমা দেন শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এলএ)