আন্দোলনের কেন্দ্রবিন্দু হবে ঢাকা: ইশরাক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:২৬

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, সামনে সরকার পতনের কঠিন আন্দোলন কর্মসূচি আসছে। এ আন্দোলনকে বেগবান করতে রাজধানী ঢাকাকে আন্দোলনের কেন্দ্রবিন্দুতে গড়ে তোলা হবে। সারাদেশের মানুষ ইতিমধ্যে এ সরকারকে না বলে দিয়েছে। রাজধানী ঢাকা থেকে এ সরকারের বিদায় ঘণ্টা বাজানো হবে, তার উত্তপ্ত আওয়াজে সারাদেশ আন্দোলনে প্রকম্পিত হবে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে দলের আসন্ন পদযাত্রা কর্মসূচি সফল করার লক্ষ্যে এক প্রস্তুতি সভায় ইশরাক এসব কথা বলেন।

সভায় আরো বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মোহন, তানভীর আহমেদ রবিন, ইউনুস মৃধা, আব্দুস সাত্তার, লিটন মাহমুদসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড নেতারা।

ইশরাক বলেন, বিএনপি সবসময় শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাস করে। কিন্তু সরকার আমাদের কর্মসূচির দিন পাল্টা কর্মসূচি দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করতে চায়। এ সরকার তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আগুন সন্ত্রাস করেছে। জানমালের ক্ষতি করেছে। এরা বিরোধী দলে থেকে মানুষ হত্যা করে, সরকারে থেকেও বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করে, গুম করে।

সরকারের উদ্দেশে ইশরাক বলেন, কোনো যড়যন্ত্র করে লাভ নেই। ষড়যন্ত্র করে ক্ষমতায় এসেছেন, আবার অত্যাচারের স্টিমরোলার চালিয়ে টিকে আছে। জনগণ আমাদের সঙ্গে। অত্যাচার করে, খুন-গুম করে কতদিন থাকবেন। বিদায়ের প্রস্তুতি নেন। সকল অপকর্ম, খুন-গুমের বিচার হবে এই বাংলার মাটিতেই।

(ঢাকাটাইমস/০৭ফেব্রুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :