বরিশাল-ঢাকা মহাসড়কে ত্রিমুখী সংঘর্ষ, নিহত ১ আহত ৬

প্রকাশ | ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৯

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস

উজিরপুরের ইচলাদি টোলঘর সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কে পাঁচ যানবাহনের মধ্যকার সংঘর্ষে স্থানীয় এক হা-ডু-ডু খেলোয়ার নিহত হয়েছেন, পাশাপাশি এসব যানবাহনের ১১ আরোহী আহত হয়েছেন।

নিহত বাচ্চু সিকদার (৫৫) উজিরপুরের বড়াকোঠা ইউনিয়নের চাউলাহার গ্রামের সিকদার বাড়ির ইউসুফ সিকদারের ছেলে। তিনি পেশায় একজন ব্যবসায়ী হলেও স্থানীয়ভাবে জনপ্রিয় হা-ডু-ডু খেলোয়ার ছিলেন বলে জানিয়েছেন বড়াকোঠা ইউনিয়নের বাসিন্দা মাহাবুবর রহমান।

এদিকে উজিরপুর মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা বলছে, আহতদের কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায়  উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। সেইসঙ্গে সড়কে যানচলাচল স্বাভাবিক রাখতে দুর্ঘটনার পরপরই দুর্ঘটনা কবলিত যানবাহনগুলো সরিয়ে দেয়া হয়েছে।
এর আগে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে উজিরপুরের ইচলাদি টোলঘর সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কে ওই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার সকাল থেকে বরিশালে প্রচুর কুয়াশা পরছিলো, ফলে দৃষ্টিসীমাও কম ছিলো। দুর্ঘটনার সময় বরিশাল থেকে ঢাকাগামী বিএমএফ পরিবহনের গাড়িটি ইচলাদী ব্রিজের টোলঘরের আগে সড়কের পাশে দাড়ানো ছিলো।  ঘটনার সময় তার পেছনে একটি প্রাইভেট কার এসে দাড়ায়, আর তখনই প্রাইভেট কারটিকে পেছন থেকে বরিশাল থেকে পয়সারহাটগামী হাসেম এন্ড সন্স নামের লোকাল বাস সজোরে ধাক্কা দেয়। এতে দুই বাসের মাঝে চাপা পড়ে প্রাইভেটকারটির সামনের অংশ দুমরে-মুচরে যায়। 
এদিকে প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়ার পর লোকাল বাসটির সামনের অংশ সড়কের বিপরীত পাশ দিয়ে যাওয়া থ্রি-হুইলার (মাহিন্দ্রা) কেও সজোরে ধাক্কা দেয়। তখন মাহিন্দ্রার ঠিক পেছনে থাকা ইট বহনকারী অবৈধ থ্রি হুইলার ট্রলিটিও এসে মাহিন্দ্রার ওপর আছরে পরে। এতে পাঁচটি যানবাহনের ১২ জন যাত্রী আহত হয়। যাদের মধ্যে গুরুত্বর আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। সেখানে নেয়ার পর মাহিন্দ্রার যাত্রী বাচ্চু সিকদারের মৃত্যু হয়।

উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান  জানান, খবর পেয়ে তাৎক্ষণিক তারা ঘটনাস্থলে আসেন।  আহতদের উদ্ধারের পাশাপাশি দুর্ঘটনা কবলিত যানবাহনগুলোকে সড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।
এদিকে দুর্ঘটনার সঠিক কারন এখন জানা যায়নি জানিয়ে গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন,এ দুর্ঘটনার সঙ্গে পাঁচটি যানবাহনের ৫-৬ জন যাত্রী আহত হয়েছে এবং একজন নিহত হয়েছেন। বর্তমানে সড়কটিতে যান চলাচল স্বাভাবিক রয়েছে এবং দুর্ঘটনা কবলিত বেশ কয়েকটি যানবাহন জব্দ করা হয়েছে।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/এআর)