ছিনতাই করা মোবাইলের আইএমআই বদলে বিক্রি হতো মার্কেটে, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১৬ | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:০৪

রাজধানীর মিরপুরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে মোবাইল ছিনতাই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। চক্রটি দীর্ঘদিন ধরে চোরাই ও ছিনতাই করা মোবাইলের আইএমআই নম্বর পরিবর্তন করে মার্কেটে বিক্রি করত।

অভিযানে তাদের কাছ থেকে ১১০টি বিভিন্ন ব্যান্ডের চোরাই ও ছিনতাই মোবাইল, একটি ল্যাপটপ, একটি কম্পিউটারের সিপিইউ, দুটি এসএসডি হার্ডডিস্ক উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. রাসেল, মো. কবির ও মো. সিয়াম।

সোমবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার ডিএমপির মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) জসীম উদ্দিন মোল্লা এ তথ্য জানান।

তিনি বলেন, গত ৭ ফেব্রুয়ারি পল্লবী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়। ওই মামলার তদন্তে পাওয়া তথ্যের ভিত্তিতে প্রথমে পল্লবী এলাকা থেকে ছয়টি চোরাই মোবাইল ও ১টি ল্যাপটপসহ রাসেলকে গ্রেপ্তার করা হয়। পল্লবী থানা পুলিশের জিজ্ঞাসাবাদে রাসেলের দেওয়া তথ্যে কাফরুলের শাহআলী প্লাজার ৫ম তলায় ভূঁইয়া টেলিকম দোকান থেকে কবির ও সিয়ামকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে বিভিন্ন ব্যান্ডের ১০৪টি মোবাইল, একটি কম্পিউটারের সিপিইউ যার মধ্যে দুইটি হার্ডডিক্স উদ্ধার করা হয়।

জসীম উদ্দিন আরও বলেন, চক্রটি দীর্ঘদিন ধরে চোরাই মোবাইল কেনা বেচার সঙ্গে জড়িত। তারা ছিনতাই ও চোরাই মোবাইল কিনে ভূইয়া টেলিকমে এনে আইএমআই পরিবর্তন করত। এরপর সেই মোবাইল বিভিন্ন মার্কেটে বিক্রি করত। অভিযানে জব্দ করা কম্পিউটার ও ল্যাপটপে একটি সফটওয়্যার ইস্টল করা রয়েছে। এর মধ্যে চোরাই মোবাইলের আইএমইআই পরিবর্তন করত তারা।

(ঢাকাটাইমস/০৭ফেব্রুয়ারি/এসএস/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :