আইইবি নির্বাচনে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের পরিচিত সভা অনুষ্ঠিত

প্রকাশ | ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৪০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ঢাকার রমনায় আইইবির অডিটোরিয়ামে বংলাদেশের সবচেয়ে প্রাচীন পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র ২০২৩-২০২৪ মেয়াদের অনুষ্ঠিতব্য নির্বাচন উপলক্ষে এই পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

পরিচিতি সভায় প্রার্থীরা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচিত 'সবুর-মঞ্জু' প্যানেলেই প্রকৌশলীদের যেকোনো প্রয়োজনে এগিয়ে আসবে। আগামীর সকল চ্যালেঞ্জ মোকাবেলায় ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে নিয়ে এই প্যানেল কাজ করবে৷ প্রকৌশলীদের যেকোনো আন্দোলনে, সংগ্রামে ও সেবায় আগামীতে 'সবুর-মঞ্জু' প্যানেল সাথে থাকবে।

 তারা বলেন, প্রকৌশলীদের যেকোন দাবি, প্রত্যাশা এবং স্বপ্নগুলো বাস্তবায়ন করতে বদ্ধপরিকর এই 'সবুর-মঞ্জু'প্যানেল।

 

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রকৌশলীদের 'সবুর-মঞ্জু' প্যানেলের প্রার্থীরা হলেন, প্রেসিডেন্ট পদে প্রকৌশলী মোঃ আবদুস সবুর, সাধারণ সম্পাদক পদে এস এম মঞ্জুরুল হক মঞ্জু, ভাইস-প্রেসিডেন্ট (সেবা ও কল্যাণ) প্রকৌশলী শাহাদাৎ হোসেন শীবলু, ভাইস-প্রেসিডেন্ট (মানব সম্পদ উন্নয়ন),মঞ্জুর মোর্শেদ, ভাইস-প্রেসিডেন্ট (একাডেমিক এবং আন্তর্জাতিক)  প্রকৌশলী কাজী খাইরুল বাশার,  ভাইস-প্রেসিডেন্ট (প্রশাসন ও অর্থ) প্রকৌশলী মো:  নুরুজ্জামান, সহকারী সাধারণ সম্পাদক পদে (অর্থ ও প্রশাসন) প্রকৌশলী মোঃ রনক আহসান, সহকারী সাধারণ সম্পাদক(মানব সম্পদ) প্রকৌশলী অমিত কুমার চক্রবর্তী, সহকারী সাধারণ সম্পাদক (সেবা ও উন্নয়ন) প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, সহকারী সাধারণ সম্পাদক (একাডেমিক এবং আন্তর্জাতিক) প্রকৌশলী মোঃ আবুল কালাম হাজারী।

 

আইইবি ঢাকা সেন্টারে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্যানেলের চেয়ারম্যান পদে প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, ভাইস-চেয়ারম্যান (একাডেমিক ও মানব সম্পদ উন্নয়ন) প্রকৌশলী শেখ মাসুম কামাল, ভাইস-চেয়ারম্যান ( প্রশাসন, পেশা এবং সেবা) প্রকৌশলী মো. হালিম আহমেদ মুরাদ, সম্মানি সম্পাদক পদে মো. নজরুল ইসলাম মনোনীত হয়েছেন।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি এবং ডুয়েটের উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. নুরুজ্জামানের স্বাগত বক্তব্যে আইইবির বর্তমান প্রেসিডেন্ট প্রকৌশলী মোঃ নূরুল হুদা,এলজিইডির প্রধান প্রকৌশলী শেখ মোঃ মহসিনসহ আইইবির বিভিন্ন বিভাগ, কেন্দ্র, উপকেন্দ্রের বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের মনোনীত প্রকৌশল নেতারা বক্তব্য রাখেন। 

আইইবিতে শেখ হাসিনা কনভেনশন হলসহ সারা বাংলাদেশে আইইবির সকল কেন্দ্র,উপকেন্দ্রগুলোর অবকাঠামো উন্নয়ন করার প্রতিশ্রুতি প্রার্থীরা দেন বক্তারা। আইইবির বর্তমান উন্নয়নের ধারা অব্যহত রাখতেও উপস্থিত প্রকৌশলীরা সবুর-মঞ্জু প্যানেলের পক্ষে ভোট দেওয়ার জন্য সবাইকে আহবান জানান।

উল্লেখ যে, আগামী ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত আইইবির সদর দফতর, ঢাকা কেন্দ্রসহ সারাদেশের ১৮ টি কেন্দ্র, ৩৩ টি উপকেন্দ্র এবং ওভারসীজ চ্যাপ্টারগুলোতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/০৭ফেব্রুয়ারি/জেএ)