বইমেলায় আসছে চিত্রনায়িকা জাহারা মিতুর প্রথম কাব্যগ্রন্থ

প্রকাশ | ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৩৩ | আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৫২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ফাতেমা তুজ জাহারা মিতু। মডেলিংয়ের মাধ্যমে শোবিজ দুনিয়ায় পা রাখা এ তরুণী দ্যুতি ছড়িয়েছেন বিশ্বকাপ ফুটবল নিয়ে আয়োজিত টিভি অনুষ্ঠান ও দেশীয় ক্রিকেটের সবচেয়ে বড় টি-টোয়েন্টি আসর বিপিএল উপস্থাপনায়।

এরপর মিতুর নামের সঙ্গে যোগ হয়েছে চিত্রনায়িকা। কাজ করেছেন বেশ কয়েকটি সিনেমায়। পাশাপাশি নিজের অভিনীত সিনেমার গীতিকার ও সুরকার হিসেবে খবরের শিরোনাম হয়েছেন।

এতগুলো পরিচয়ের ভিড়ে আরও একটি নতুন পরিচয়ে প্রকাশ্যে আসছেন রাজবাড়ীর মেয়ে জাহারা মিতু। আগামী ১০ ফেব্রুয়ারি অমর একুশে বইমেলায় প্রকাশ পাচ্ছে তার লেখা প্রথম কাব্যগ্রন্থ ‘প্রেমিকার নাম কবিতা’। একই দিন থেকে চট্রগ্রাম বইমেলায়ও পাওয়া যাবে বইটি।

১১২টি পৃষ্ঠার কাব্যগ্রন্থটি সাজানো হয়েছে ১০০টি কবিতা দিয়ে। এর প্রচ্ছদ এঁকেছেন মিনতি রায়। দেশ পাবলিকেশন্স থেকে প্রকাশ হচ্ছে বইটি। নিজের প্রথম লেখা বই প্রকাশ বিষয়টিকে নিজের কাছেই স্বপ্নের মতো মনে করেছেন মিতু, সঙ্গে বলছেন- দুঃসাহসিক কাজ।

বইটি প্রকাশের বিষয়ে মিতু বলেন, ‘এভাবে, আমার লেখা বই! এও সম্ভব! সত্যি বলছি আমার জীবনের সবচেয়ে দুঃসাহসিক কাজ এটি। এই দুঃসাহসে পাশে থাকবেন হয়তো যারা আমাকে ভালোবাসেন তারা। এতোদিন নিজে লেখকদের অটোগ্রাফ নেওয়ার অপেক্ষায় থাকতাম, এবার নিজেই আপনাদের আশায় থাকবো।’

মিতু সবশেষ শেষ করেছেন ‘আগুন’ সিনেমার শুটিং। বদিউল আলম খোকন পরিচালিত সিনেমাটিতে তিনি জুটি বেঁধেছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে। আসছে রোজার ঈদে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/৯ফেব্রুয়ারি/এজে)