পুটখালী সীমান্তে ৮টি স্বর্ণের বার উদ্ধার

প্রকাশ | ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫১

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস

বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত থেকে ৮টি স্বর্নের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। এ সময় কোনো পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি। 

শনিবার বেলা ১২টায় বিজিবির এক প্রেস নোটে বলা হয়, রাত ১টার দিকে পুটখালী সীমান্তের সজলের মোড় নামক স্থান থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়। খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান পিএসসি নিশ্চিত করেন। 

বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান পিএসসি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পুটখালী গ্রামের সীমান্তের মেইন পিলার ১৭/৭ এস এর ১১৮ আর পিলার হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সজলের মোড় নামক স্থান দিয়ে স্বর্নের একটি চালান ভারতে পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহলদল সেখানে অভিযান চালায়। বিজিবির উপস্থিতি টের পেয়ে কালো রং এর একটি পোটলা ফেলে পালিয়ে যায় পাচারকারী। পোটলাটি ক্যাম্পে নিয়ে তল্লাশি করে তার মধ্যে থেকে ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ৯৩৮ গ্রাম বাজার মূল্য প্রায় ৭৫ লাখ টাকা। 

উল্লেখ্য গত ২০২২ সাল থেকে চলতি মাস পর্যন্ত সময়ে ২৩ টি চালানে মোট ৬৬ কেজি স্বর্ন আটক করেছে বিজিবি। যার বাজার মুল্য ৪৯ কোটি টাকা। এ সময়ে ২৩ জন পাচারকারীকে আটক করেছে বিজিবি। 

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এআর)