সৈয়দপুরে ২০টি সোনার বার ও ৫ কেজি গাঁজাসহ আটক ৪

সৈয়দপুর (নীলফামারী), প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫৬

পৃথক অভিযানে ২০টি সোনার বার ও ৫ কেজি গাঁজাসহ ৪ জনকে আটক করেছে নীলফামারীর জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।

শনিবার সকালে সৈয়দপুর উপজেলার কামারপুকুর বাজারে এই ঘটনা ঘটেছে। সেখানে রংপুর-দিনাজপুর মহাসড়কে ঢাকা থেকে আগত দুইটি নৈশকোচে অভিযান চালিয়ে উক্ত অবৈধ পণ্য উদ্ধার করা হয়। আর এই ঘটনায় জড়িত দুইজন নারীসহ ৪ জনকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিএনসির অভিযানিক দল কামারপুকুর বাজারের অদূরে কেন্দ্রীয় শ্মশানঘাট সংলগ্ন সুরেশ সিংহানিয়ার স্কেল ঘরের সামনে মহাসড়কে সকাল ৮ টায় নাবিল পরিবহনের একটি বাসে তল্লাশি চালায়। এসময় ঢাকা কল্যাণপুর থেকে আসা ঠাকুরগাঁওগামী দুইজন যাত্রীর কাছ থেকে ১৫ টি স্বর্নের বার জব্দ করে এবং তাদের আটক করে।

আটক সোনা চোরাচালানকারীরা হলো মানিকগঞ্জ জেলার সিংঙ্গাইরের সমন আলীর ছেলে আব্দুর রহিম (২৫) ও একই এলাকার নুরুলের ছেলে মোহাম্মদ উল্লাহ (২৬)। পরে থানায় তল্লাশিকালে মোহাম্মদ উল্লাহর কাছ থেকে আরও ৫ টি স্বর্ণের বার পাওয়া যায়। এগুলো তাদের কোমড়ে পলিথিন দিয়ে মোড়ানো ছিল। উদ্ধারকৃত সোনার ওজন ১ কেজি ৬৫০ গ্রাম এবং মূল্য প্রায় ২ কোটি টাকা।

অপরদিকে একঘণ্টা পর সকাল ৯টায় একইস্থানে পৃথক অভিযানে পঞ্চগড়গামী নৈশকোচ সাগরিকা পরিবহনের দুইজন নারী যাত্রীর তল্লাশি চালিয়ে ৫ কেজি গাঁজা উদ্ধার করে ডিএনসি। এই ঘটনায় ওই নারীদ্বয়কে আটক করা হয়। তারা হলো বাঘেরহাটের শ্বরনখোলা উপজেলার খন্তাকাটা ইউনিয়নের পশ্চিম বানিয়াখালীর রুহুল আমিন আকনের স্ত্রী হাবিবা (৩৫) ও পঞ্চগড় সদরের জালাসী এলাকার মৃত খলিলুর রহমানের স্ত্রী সুমি (৩২)।

নীলফামারী জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সহকারি পরিচালক মোহাম্মদ শরিফ উদ্দিন নেতৃত্ব অভিযানে অংশ গ্রহণ করেন পরিদর্শক মোঃ এনামুল হক সঙ্গীয় ফোর্স। মোঃ শফিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উল্লেখিত মালামাল উদ্ধার ও অপরাধীদের আটকে সফল হয়েছি। পরে জব্দ মালসহ আসামিদের সৈয়দপুর থানায় হস্তান্তর পূর্বক পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :