অবসরে গেলেন গ্রেড-১ কর্মকর্তা বিকর্ণ কুমার

প্রকাশ | ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সরকারি চাকরি থেকে অবসরে গেলেন গ্রেড-১ পদমর্যাদার কর্মকর্তা বিকর্ণ কুমার ঘোষ। সবশেষ তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন।

রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (গ্রেড-১) বিকর্ণ কুমার ঘোষকে সরকারি চাকরি আইন অনুযায়ী ৩১ জানুয়ারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসর-উত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন।

গত বছরের ১ মার্চ বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত অবস্থায় বিকর্ণ কুমার গ্রেড-১ পদে পদোন্নতি পান। যশোরের ঝিকরগাছার শ্রীরামপুরে জন্মগ্রহণ করা বিকর্ণ কুমার ঘোষ ১৯৯৩ সালে প্রশাসন ক্যাডারের সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। বর্ণাঢ্য কর্মজীবনে নড়াইল, মাগুরা, নীলফামারী, রাঙামাটি, ময়মনসিংহ, বরগুনা ও গাজীপুর জেলায় প্রশাসনের বিভিন্ন পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

২০০৮ সালে উপসচিব পদে পদোন্নতি পান। ২০১৬ সালে যুগ্ম-সচিব, ২০১৯ সালে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান বিকর্ণ কুমার ঘোষ। তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলস থেকে এমপিএইচ, সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ই-গভর্নমেন্ট লিডারশিপ, সুইডেন থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন আইসিটি, স্টানফোর্ড ইউনিভার্সিটি থেকে প্রজেক্ট ম্যানেজমেন্টের ওপর উচ্চতর প্রশিক্ষণ লাভ করেন বিকর্ণ কুমার ঘোষ।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এসএস/ইএস)