বগুড়ায় শিশু রোমান হত্যা: মৃত্যুদণ্ড ২, যাবজ্জীবন ১

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০০

বগুড়ার শাজাহানপুরে ৫ বছরের শিশু রোমান হত্যাকাণ্ডের ঘটনায় দুইজনের মৃত্যুদণ্ড এবং একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বেগম রুবাইয়া ইয়াসমিন এই রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী জহুরুল ইসলাম।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন, শাজাহানপুর উপজেলার চোপিনগর দক্ষিণ পাড়ার আব্দুল মাজেদ ও ক্ষুদ্র কুষ্টিয়া গ্রামের আব্দুল খালেক। তারা ‍দু’জন পলাতক রয়েছেন। এদিকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ক্ষুদ্র কুষ্টিয়া গ্রামের আব্দুর রাজ্জাক রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

নিহত রোমান চোপিনগর এলাকার মাহবুর রহমানের ছেলে।

জানা গেছে, রোমানের বাবা এবং দাদা’র সাথে পূর্ব শত্রুতার জেরে গত ২০১১ সালের ২৪ আগস্ট চোপিনগর এলাকায় রোমানকে শ্বাসরোধ করে হত্যা করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত খালেক ও মাজেদ । এর আগে হত্যার জন্য যাবজ্জীবন সাজাপ্রাপ্ত রাজ্জাকের সহযোগিতায় রোমানকে ঘটনাস্থলে নিয়ে আসা হয়। এরপর রোমানকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে ওই এলাকার খলিল নামক এক ব্যক্তির সেপটিক ট্যাংকে রোমানের লাশ গুম করা হয়। ঘটনার পর রোমানকে খুঁজে পাওয়া না গেলে বাবা মাহবুর রহমান শাজাহানপুর থানায় নিখোঁজের অভিযোগ করেন। রোমান নিখোঁজের পর খালেকের আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে পুলিশ আটক করে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে সে রোমানকে হত্যার কথা স্বীকার করে এবং হত্যায় জড়িত মাজেদ ও রাজ্জাকের সম্পৃক্ততার কথাও পুলিশকে জানায়। পরে তাদেরকেও গ্রেফতার করা হয়। এরপর তাদের দেয়া তথ্যে সেপটিক ট্যাংক থেকে রোমানের লাশ উদ্ধার করে পুলিশ।

আইনজীবী জহুরুল ইসলাম বলেন, আসামিরা হত্যার দায় স্বীকার করে ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দিও দিয়েছেন। আজ সোমবার বিচারক বেগম রুবাইয়া ইয়াসমিন আব্দুল খালেক ও ও আব্দুল মাজেদকে মৃত্যুদণ্ড দেন। আর আব্দুর রাজ্জাককে যাবজ্জীবন সাজা দেয়া হয়। এর আগে চলতি বছরের ৯ ফেব্রুয়ারি এ মামলার যুক্তিতর্ক শুনানি হয়। এরপর থেকে আব্দুল খালেক ও আব্দুল মাজেদ পলাতক রয়েছেন।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :