রাজনৈতিক কর্মসূচির নামে মানুষের শান্তি-শৃঙ্খলা বিঘ্ন করলে ব্যবস্থা: আইজিপি

প্রকাশ | ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০:১০

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

দেশের যেকোন রাজনৈতিক দল তাদের কর্মসূচি করতে পারে জানিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, পুলিশ তাদের শৃঙ্খলা বজায় রাখতে সব রকম সহযোগিতা করে থাকে। তবে কেউ যদি দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটনোর জন্য সাধারণ মানুষের শান্তি-শৃঙ্খলা বিঘ্ন করে, মানুষের উপর আক্রমন, অগ্নিসংযোগ ও ভীতি সৃষ্টিসহ যেকোনো অপরাধের সঙ্গে জড়িত হয় তাদের বিরুদ্ধে আইনানুগভাবে যা করার দরকার পুলিশ তা করতে প্রস্তুত আছে।

 

সোমবার বিকালে নারায়ণগঞ্জের পুলিশ লাইনে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি এসব কথা বলেন।

 

আইজিপি বলেন, পুলিশের কাছে প্রতিদিনই নিত্য নতুন চ্যালেঞ্জ আসে। সেই  চ্যালেঞ্জ মোকাবেলা করার মতো সামর্থ ও সক্ষমতা বাংলাদেশ পুলিশের আছে।  সেই সক্ষমতা, অভিজ্ঞতা ও প্রশিক্ষণ পুলিশের আছে। পুলিশ ইতিপূর্বে যেভাবে দায়িত্ব পালন করেছে। আগামী দিনেও পুলিশের সব কয়টি ইউনিট প্রস্তুত রয়েছে।  আগামী দিনের যেকোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত আছে।

 

পুলিশ প্রধান বলেন, কেউ দেশের পরিস্থিতি ও মানুষের শান্তি শৃঙ্খলা নষ্ট করতে পারবে না৷ শতবর্ষের প্রতিষ্ঠান পুলিশ বাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি নুরুল ইসলাম, পুলিশ সুপার গোলাম মোস্তফা, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিস, সিভিল সার্জন মুশিউর রহমান, পিবিআই পুলিশ সুপার মনিরুল ইসলাম, সিআইডির পুলিশ সুপার, এমএম রফিকুল  ইসলাম, নৌ পুলিশ সুপার মিনা মাহমুদাসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/কেএম)