ডিবি কর্মকর্তাসহ চার জনের বিরুদ্ধে মামলার আবেদন

প্রকাশ | ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫৮ | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৫৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের সময় নির্যাতন ও ৭৬টি চেকে জোর করে স্বাক্ষর নেওয়ার অভিযোগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেছেন রাজধানীর উত্তরা এলাকার এক ব্যবসায়ী। 

মঙ্গলবার সকালে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে একটি মামলার আবেদন করেন আতিকুর রহমান নামের ওই ব্যবসায়ী।
 
মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অর্গানাইজড ক্রাইম প্রিভেনশন ইউনিটের জ্যেষ্ঠ সহকারী কমিশনার নাজমুল হককে আসামি করা হয়েছে। 
এছাড়া ডিবি পরিদর্শক সাইফুল ইসলাম, সাভারের জালেশ্বরের সাইদুর রহমান হাবিব, উত্তরার ১১ নম্বর সেক্টরের ২/১ নম্বর সড়কের ৮ নম্বর বাড়ির মুকাররাম হোসেন জিমি নামের এক ব্যক্তিকেও আসামি করা হয়। 

আতিকুর রহমানের আইনজীবী আমিনুল গনী টিটো জানান, উত্তরার পোশাক ব্যবসায়ী আতিকুর রহমান মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে নির্যাতন ও হেফাজতে মৃত্যু নিবারণ আইনে মামলার আবেদন করেছেন। মামলার বাদী আতিকুর রহমান উত্তরার গোল্ডেন টাইমস সোয়েটার অ্যান্ড স্যুয়িং লিমিটেড এবং এএসআর কম্পিউটারাইজড সোয়েটার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক ও চেয়ারম্যান। মঙ্গলবার আদালতে মামলার আবেদনটির ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।

আবেদনে পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ‘ক্ষমতার অপব্যবহারের’ অভিযোগ আনা হয়েছে। এছাড়া অন্যদের ‘পুলিশ কর্মকর্তাদের সহযোগী’ আখ্যায়িত করে তাদের বিরুদ্ধে ‘ব্যবসার ছদ্মবেশে প্রতারণার’ অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু ঢাকা টাইমসকে বলেন, ‘এমন একটি মামলার ফাইল করা হয়েছে। তবে এখনো শুনানি হওয়ার কথা শুনিনি। হয়তো দুপুরের পরে শুনানি শেষে আদালত একটি আদেশ দেবেন। 

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/এএ/এফএ)