রংপুরের শিশু অপহরণ ও ধর্ষণ মামলার পলাতক আসামি ঝিনাইদহে গ্রেপ্তার

প্রকাশ | ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:০৩

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস

রংপুর জেলার পীরগাছা উপজেলার নাবালিকা কন্যাকে অপহরণ করে ধর্ষণ মামলার পলাতক প্রধান আসামিকে ঝিনাইদহের শৈলকুপা থেকে গ্রেপ্তার করছে র‌্যাব-৬।

গত ১৬ ফেব্রুয়ারি র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, চাঞ্চল্যকর নাবালিকা অপহরণ ও ধর্ষণ মামলার প্রধান পলাতক আসামি ঝিনাইদহ জেলার শৈলকুপা থানা এলাকায় আত্মগোপন করে আছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে অভিযানিক দলটি আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশে ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার চন্ডিপুর এলাকায় অভিযান পরিচালনা করে আসামি রংপুর জেলার পীরগাছা উপজেলার মো. রিপন মিয়াকে (২২), গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করে। ধর্ষণের ঘটনার শিকার রংপুর জেলার পীরগাছা এলাকার নাবালিকা কন্যা।

উল্লেখ, গত প্রায় দেড় বছর যাবত স্কুলে আসা যাওয়ার পথে আসামি রিপন মিয়া ভিকটিমকে বিভিন্ন রকম কু-প্রস্তাব দিতো এবং উত্ত্যক্ত করত। কুপ্রস্তাবে রাজী না হওয়ায় আসামি ভিকটিমের ওপর ক্ষিপ্ত হয় এবং গত ১৮ জানুয়ারি বিকালে ভিকটিম তার বাড়ির পার্শ্বে ঘুরতে বের হলে আসামি রিপন তার সহযোগী আসামিদের নিয়ে মোটরসাইকেল যোগে ভিকটিমকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখিয়ে একটি বাড়িতে আটকে রেখে আসামি একাধিকবার জোরপূর্বক ধর্ষণ করে। উক্ত বিষয়ে ভিকটিমের মা বাদী হয়ে রংপুর জেলার পীরগাছা থানায় আসামিদের বিরুদ্ধে একটি অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার পর থেকেই র‌্যাব ভিকটিমকে উদ্ধার ও আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং অভিযান অব্যাহত রাখে। গ্রেপ্তারকৃত আসামিকে রংপুর জেলার পীরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এআর)