রাজধানীতে অবৈধ নেটওয়ার্ক বুস্টার বিক্রি চক্রের মূলহোতা গ্রেপ্তার

প্রকাশ | ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীতে অবৈধ নেটওয়ার্ক বুস্টার বিক্রি চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তার নাম মো. সোহেল। এ সময়ে তার কাছ থেকে ছয়টি নেটওয়ার্ক বুস্টার, ছয়টি ইনডোর এন্টেনা, ছয়টি আউটডোর এন্টেনা জব্দ করা হয়। 

শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে রাজধানীর তেজগাঁও থানার তেজতুরী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার দুপুরে র‍্যাব-৩ এর অধিনায়ক লে. কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন। 

র‍্যাব জানায়, শুক্রবার সন্ধ্যা সাতটার দিকে রাজধানীর তেজগাঁও থানার তেজতুরী এলাকায় অভিযান চালিয়ে অবৈধ নেটওয়ার্ক বুস্টার বিক্রি চক্রের মূলহোতা মো. সোহেলকে গ্রেপ্তার করে র‍্যাব-৩। গ্রেপ্তার সোহেল চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার গুপটি গ্রামের মো. শাহ আলমের ছেলে। 

গ্রেপ্তারকৃত সোহেলের বরাত দিয়ে র‍্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেপ্তারকৃত সোহেল দীর্ঘদিন ধরে বিটিআরসির অনুমোদনহীন অবৈধ নেটওয়ার্ক বুস্টার বিক্রয় করে আসছে। তিনি বৈধ পণ্যের আড়ালে এসব পণ্য বাংলাদেশে নিয়ে আসেন। এসব নেটওয়ার্ক বুস্টার ব্যবহার করলে আশপাশের নির্দিষ্ট অঞ্চল পর্যন্ত ফোনের নেটওয়ার্ক দুর্বল থাকে বা পাওয়া যায় না। অন্যদিকে যেসব জায়গায় নেটওয়ার্ক দুর্বল সেসব জায়গায় বুস্টারের মাধ্যমে নেটওয়ার্ককে শক্তিশালী করে থাকে। অপরাধী চক্রের সদস্যরা এই সুযোগে ওই ব্যবসায়ীর কাছ থেকে এই নেটওয়ার্ক বুস্টার ক্রয় করে তারা বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। এসকল অবৈধ ব্যবসায়ী ও অপরাধী চক্রের বিরুদ্ধে র‍্যাবের অভিযান চলমান রয়েছে। 

(ঢাকাটাইমস/১৮ ফেব্রুয়ারি/এএ/এসএম)