মিতু হত্যা মামলায় অভিযোগ গঠনের শুনানি পেছাল

প্রকাশ | ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:০৩ | আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:১৮

চট্টগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস

চট্টগ্রামে আলোচিত মাহমুদা খানম হত্যা মামলায় তার স্বামী সাবেক এসপি বাবুল আক্তারসহ সাত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে।

আগামী ১৩ মার্চ চার্জ গঠনের জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিনের আদালত এ আদেশ দেন। মহানগর দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট আবদুর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। ওই সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। ঘটনার সময় মিতুর স্বামী তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। ঘটনার পর চট্টগ্রামে ফিরে তিনি পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা করেন।

পরে বাবুল আক্তারের দায়ের করা মামলায় স্ত্রী হত্যাকাণ্ডে তারই সম্পৃক্ততা পায় পিবিআই। এরপর গত বছরের ১২ মে আগের মামলায় চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন বাবুল আক্তারকে প্রধান আসামি করে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানায় আরেকটি মামলা করেন মিতুর বাবা অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মোশাররফ হোসেন। ওইদিনই মামলাটিতে বাবুল আক্তারকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পিবিআই।

সেই থেকে কারাগারে রয়েছে তিনি। তবে আইনি জটিলতায় গত ১৩ সেপ্টেম্বর বাবুল আকতারের শ্বশুর মোশাররফ হোসেনের দায়ের করা মামলাটিতে চূড়ান্ত প্রতিবেদন দিয়ে আগের বাবুল আকতারের করা মামলাতেই তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় তদন্তকারী সংস্থা পিবিআই।

অভিযোগপত্রে মামলার বাদী বাবুল আকতারসহ সাতজনকে আসামি করা হয়। গত ১০ অক্টোবর অভিযোগপত্র গ্রহণ করেন মহানগর হাকিম আদালত। 

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এআর)