মির্জাপুরে নবনির্মিত চারটি শহীদ মিনার উদ্বোধন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ২০:১৮

টাঙ্গাইলের মির্জাপুরে নবনির্মিত চারটি শহীদ মিনার উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে উপজেলার লতিফপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু এবং ভাওড়াতে উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান নবনির্মিত শহীদ মিনার দুটি উদ্বোধন করেন।

অপরদিকে বিকালে হাট ফতেপুর উচ্চ বিদ্যালয় ও জামুর্কী নবাব স্যার আব্দুল গনি উচ্চ বিদ্যালয়ে নির্মিত দুইটি শহীদ মিনার উদ্বোধন করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার।

বিকাল সাড়ে ৪টায় জেলা প্রশাসক হাট ফতেপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান আজাহারুল ইসলাম, ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ হোসেন ও বিদ্যালয় পরিচলনা কমিটির সভাপতি আনসার সিকদার উপস্থিত ছিলেন।

শহীদ মিনার উদ্বোধন শেষে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার ওই বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগদান করেন।

এ সময় সংক্ষিপ্ত বক্তৃতায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের বেশি বেমি ভাষা, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হাবে। সালাম, করকত, রফিক, জব্বার যেমনি আমাদের ভাষা দিয়েছে তেমনি জাতির জনক বঙ্গবন্ধু আমাদের দিয়েছে স্বাধীনতা। বঙ্গবন্ধু জন্ম না হলে বাংলাদেশ হতো না। পাঠ্য পুস্তকের বাইরেও শিক্ষার্থীদের ভাষা আন্দোলন ও স্বাধীনতার ইতিহাস জানাতে শিক্ষকদের প্রতি অনুরোধ জানান তিনি।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :