একুশে ফেব্রুয়ারিতে পিকনিকে নিহত মাদরাসা শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১৬

লক্ষ্মীপুরের রায়পুর উত্তর চরবংশী ইউনিয়নের চর ইন্দুরিয়া গ্রামের চরে পিকনিকে গিয়ে নিখোঁজ মাদ্রাসা শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড।

বুধবার সন্ধ্যায় চাঁদপুরের হাইমচর এলাকার মেঘনা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে ২১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) মাদ্রাসার শিক্ষকসহ সহপাঠীদের সঙ্গে বার্ষিক পিকনিকে ঘিয়ে নিখোঁজ হয় ৮ বছরের মাদ্রাসা ছাত্র তামিম হোসেন। তামিম আব্দুল আওয়াল দারুল উলুম মাদ্রাসার হাফিজী দ্বিতীয় বর্ষের ছাত্র ও চর ইন্দুরিয়া গ্রামের রতন সর্দারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২১ ফেব্রুয়ারি ওই মাদ্রাসা থেকে শিক্ষকসহ ৩২ জন শিক্ষার্থী নিয়ে নিকটবর্তী চর ইন্দুরিয়া আলতাফ মাষ্টার মাছঘাটের একটি চরে বার্ষিক পিকনিকে যায়। বিকালের দিকে হঠাৎ জোয়ার এসে পড়ায় তারা দ্রুত পিকনিকের ওই স্থান ত্যাগ করে। পরে তারা নৌকায় উঠে তামিম হোসেনকে আর পাননি। পরে শিক্ষকসহ বাকি ৩১ জন ফিরে এলেও ওই ১ শিক্ষার্থীকে আর খুঁজে পাওয়া যায়নি। নিখোঁজ মাদ্রাসা ছাত্রকে উদ্ধারে প্রতিদিন মাইকিংসহ নদীতে খোঁজ করে স্বজনরা। পরে বুধবার সন্ধ্যায় তামিমের মরদেহ চাঁদপুরের হাইমচর এলাকায় নদীতে ভাসমান অবস্থায় পাওয়া যায়।

আব্দুল আওয়াল দারুল উলুম মাদ্রাসার প্রধান শিক্ষক কাউসার আহম্মেদ জানান, হঠাৎ করে নদীতে জোয়ার আসায় সবাই দ্রুত নৌকায় উঠে পড়েছ। তবে কোন ফাঁকে যে তামিম উঠেনি সেটা দায়িত্বরত শিক্ষকের চোখ এড়িয়ে যায়। এ দুর্ঘটনার জন্য তিনি ও তার শিক্ষা প্রতিষ্ঠানের সবাই অনুতপ্ত ও শোকাহত।

রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া জানান, রায়পুরের উত্তর চরবংশী ইউনিয়নে চর ইন্দুরিয়া গ্রামের চরে পিকনিকে গিয়ে নিখোঁজ মাদ্রাসা শিক্ষার্থীর মৃতদেহ উদ্ধার করে তাদের স্বজনদের বুঝিয়ে দিয়েছেন কোস্টগার্ড। তবে এ ঘটনায় কেউ থানায় অভিযোগ করেননি। অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :