অনিয়মের অভিযোগে বিএনপিপন্থিদের ভোট বর্জন

প্রকাশ | ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:২৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশের সর্ববৃহৎ বার ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে প্রথম দিনের ভোটগ্রহণের শেষ সময়ে অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে ভোট বর্জনের ডাক দিয়েছেন বিএনপিপন্থি নীল প্যানেলের প্রার্থীরা।

বুধবার ভোটগ্রহণ শেষে রাতে বর্জনের এ ঘোষণা দেন নীল প্যানেলের সভাপতি প্রার্থী খোরশেদ মিয়া আলম ও সাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম।

এ বিষয়ে বৃহস্পতিবার সকালে বিনপির কেন্দ্রীয় নেতা এবং খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, ‘আমাদের আশা আকাঙ্ক্ষা পণ্ড করে ভোটের মুড়ি বই, ব্যালট পেপার, স্লিপ নিয়ে তারা সঙ্কট তৈরি করেছে। আমরা ভেবেছিলাম আমাদের আন্দোলনের পর এবার তারা ঠিক হয়ে যাবে। কিন্তু তারা এখনও ঠিক হয়নি। সে কারণে আমরা ভোট বর্জনের ঘোষণা দিয়েছি। আমাদের কেউ এখন ভোটের মাঠে নেই।’

বর্জনকারী প্যানেল নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা জ্ঞাপন করেছে। এছাড়া বৃহস্পতিবার দ্বিতীয় দিনের ভোট বর্জন করে ভোটারদের ভোটদান থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

বুধবার প্রথমদিন ১৯ হাজার ৬১৮ ভোটারের মধ্যে ৫০২৮ জন আইনজীবী ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে আইনজীবী সমিতির কার্যকরী কমিটির ২৩টি পদের বিপরীতে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের ২৩ জন এবং আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের ২৩ জন প্রার্থী রয়েছেন। 

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/পিআর/এফএ)