ইউনাইটেডের কাছে হেরে বার্সেলোনার বিদায়

প্রকাশ | ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:২৮

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

উয়েফা ইউরোপা লিগের নক আউটপর্বে দ্বিতীয় লেগের ম্যাচে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে এগিয়ে থাকার পরও ২-১ গোল ব্যবধানে হেরেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। আর তাতেই বিদায় নিতে হলো জাভি হার্নান্দেসের শিষ্যদের।

প্রথম লেগে নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ইউনাইটেডকে হারাতে পারেনি বার্সেলোনা। ম্যাচটি শেষ হয়েছিলো ২-২ গোল ব্যবধানে। ফলে সেরা ষোলোতে উঠতে হলে জয়ের কোনো বিকল্প ছিল না লা-লিগায় শিরোপা প্রত্যাশীদের। শুরুতে এগিয়ে গিয়েছিল দল। কিন্তু শেষ পর্যন্ত হেরে যায় বার্সা। ফলে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে এগিয়ে থেকে টিকে রইল ইউনাইটেড।

ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে আধিপত্য ছিল বার্সেলোনার। তবে আক্রমণে ধার বেশি দেখিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। পুরো ম্যাচের ৫৬ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে সক্ষম হয় বার্সা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিতে পেরেছে মোট তিনটি। গোলের দেখা পেয়েছে মাত্র একটি।

অন্যদিকে পুরো ম্যাচে কেবল ৪৪ শতাংশ সময় নিজেদের কাছে বল ধরে রাখে স্বাগতিক দলের ফুটবলাররা। আর বার্সেলোনার গোলবার মোট শট নিতে পাঁচটি। এতে গোল এসেছে মোট দুটি।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বার্সেলোনা। সেই সুবাদে ম্যাচের ১৮তম মিনিটেই গোলের দেখা পায় সফরকারীরা। এ সময় পেনাল্টি কিক থেকে গোল করে দলকে লিড এনে দেন পোলিশ তারকা ফুটবলার রবার্ট লেভানডোস্কি। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধে ফিরেই সমতায় ফেরে ম্যানচেস্টার ইউনাইটেড। সমতা সূচক গোলটি করেন দলের ব্রাজিলিয়ান তারকা ফ্রেড। ম্যাচের ৭৩তম মিনিটে দলকে লিড এনে দেন আরেক ব্রাজিলিয়ান ফুটবলার অ্যান্টনি। এরপর শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি। ফলে ২-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় ইউনাইটেডের।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এমএম)