যাত্রা শুরু করল ই-কমার্স প্লাটফর্ম সোপিয়া

প্রকাশ | ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে বাংলাদেশের প্রথম গ্লোবাল নো কোডিং ই-কমার্স, ব্লগ ও পোর্টফোলিও প্লাটফর্ম সোপিয়া। এতে বাংলাদেশ ই-কমার্স ব্যবসার নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন হবে বলে দাবি করা হচ্ছে।

শুক্রবার বিকেলে বেসিস সফটএক্সপো ২০২৩ এর এই প্রদর্শনীতে কেক কেটে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন সোপিয়া ইনোভেশন লিমিটেডের ম্যানিজিং ডিরেক্টর মো. একরামুল হক। 

সোপিয়ার নির্বাহী পরিচালক আসাদ বিন আব্দুল্লাহ বলেন, এটি একটি saas-ভিত্তিক সিএমএস প্ল্যাটফর্ম। যার মাধ্যমে ৩০ মিনিট সময়ে নিজেই তৈরি করা যাবে প্রফেশনাল ই-কমার্স, ব্লগ ও পোর্টফোলিও ওয়েবসাইট।

তিনি বলেন, সর্বশেষ আপডেট ও সবচেয়ে সুবিধাজনক প্যাকেজ, থিম, প্লাগইন, উইজেট, হোস্টেড সল্যুশন এবং উন্নত প্রযুক্তিসহ মান সম্পন্ন ই-কমার্স ওয়েবসাইট, ব্লগ ওয়েবসাইট, পোর্টফোলিও ওয়েবসাইট তৈরির সমাধান প্রদানের উপর গুরুত্ব দিয়ে প্লাটফর্মটি বাজারে আনা হয়েছে। এমনকি যাদের কোনো কোডিং বা প্রযুক্তিগত জ্ঞ্যান নেই তারাও একটি সুন্দর ওয়েবসাইট সেট আপ করতে পারবেন।

এদিকে বেসিস সফটএক্সপোর উদ্বোধন করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এবারের বেসিস সফটএক্সপো প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলছে। আগ্রহীরা বেসিস সফটএক্সপোর অফিশিয়াল ওয়েবসাইট (https://softexpo.com.bd/) থেকে বিনামূল্যে নিবন্ধন করে প্রদর্শনীতে অংশ নিতে পারবেন।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এলএম/এসএম)