সুনামগঞ্জে কিশোরীর বিয়ে বন্ধ করল ইউএনও,পরিবারকে জরিমানা

প্রকাশ | ০২ মার্চ ২০২৩, ০৯:২৯

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ

পুরোধমে চলছিল বিয়ের সকল আয়োজন। বিয়েকে কেন্দ্র করে গ্রামেটি চলছি উৎসব মুখর পরিবেশ। বর ও এসেছিল বৌ নিতে কনের বাড়িতে। কিন্তু বাধ হয়ে দাঁড়ালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তিনি বিয়ে বাড়িতে পুলিশ, ইউনিয়ন পরিষদের সদস্যসহ উপস্থিত হলে উপস্থিত সবাই হতভম্ব হয়ে পড়ে। তিনি মুহূর্তেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দেয়ার অপরাধে ওই কিশোরীর পরিবারের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন  এবং ১৮ বছর পূর্ণ হওয়ার আগে মেয়েকে বিয়ে দেবেন না মর্মে মুচলেকা নেন।  

বুধবার বিকালে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা এই জরিমানা ও মুচলেখা নেন। এ ঘটনা ঘটেছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নের গাজীপুর গ্রামে।

উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা জানান,সরকারী নির্দেশনা অমান্য করে কিশোরীকে তার পরিবার বিয়ে দিচ্ছে জানতে পেরে বাড়িতে উপস্থিত হয়ে কিশোরীর বিয়ে বন্ধ করি। তিনি আরও জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কিশোরীর পরিবারকে ১০ হাজার টাকা জরিমানা এবং মেয়েকে বাল্য বিবাহ দেবেন না মর্মে মুচলেকা আদায় করা হয়। এছাড়াও তারা তাদের কাজের জন্য অনুতপ্ত ও ভবিষ্যতে এধরনের কাজ থেকে বিরত থাকবেন ও  সবাইকে বিরত থাকার পরার্মশ দেবেন বলে অঙ্গীকার করেছেন।

(ঢাকাটাইমস/২মার্চ/ এআর)