বাংলাদেশ এখন অনেক দেশকে সহায়তা করে: পরিবেশমন্ত্রী

প্রকাশ | ০৩ মার্চ ২০২৩, ০১:০৯

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, বাংলাদেশ এখন আর ভিক্ষুকের দেশ নয়, বাংলাদেশ এখন বিশ্বের অনেক দেশকে সহায়তা করে।

তিনি বলেন, অর্থনৈতিক সংকটে পড়লে শ্রীলঙ্কাকে সহায়তা করেছে বাংলাদেশ। সম্প্রতি তুরস্ক ভয়াবহ  ভূমিকম্পে বিপর্যস্ত হলে উদ্ধারকারী দল পাঠিয়ে বাংলাদেশ সহায়তা করেছে।

বৃহস্পতিবার মৌলভীবাজারের জুড়ী উপজেলার জুড়ী ফুলতলা আরএইচডি টু আলীপুর রাস্তা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশব্যাপী রাস্তা-ঘাট পাকাকরণের কাজ চলছে। পর্যায়ক্রমে দেশের সকল রাস্তাই পাকা করা হবে। দেশের এই অভূতপূর্ব উন্নয়ন অব্যাহত রাখতে তিনি আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ মঈদ ফারুক এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস প্রমুখ।

এর আগে মন্ত্রী মৌলভীবাজারের জুড়ী উপজেলার শিলঘাট ভৈরবতলী টু ৮ নং বস্তি ভায়া ধামাই টি এস্টেট রাস্তা, বড়লেখা উপজেলার আরএইচডি উত্তর চৌমুহনী-বালিছড়া রাস্তা এবং আরএইচডি জামকান্দি-কুলাউড়া রাস্তা পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

(ঢাকাটাইমস/০৩মার্চ/এলএ)