আত্মঘাতী গোলে রিয়ালের বিপক্ষে বার্সার জয়

প্রকাশ | ০৩ মার্চ ২০২৩, ১২:৫৭

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

কোপা ডেল রের সেমিফাইনালপর্বের প্রথম লেগে পরস্পরের বিপক্ষে মাঠে নামে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে জিততে পারল না কার্লো আনচেলত্তির শিষ্যরা। এদের মিলিতাওয়ের আত্মঘাতী গোলে বার্সেলোনার কাছে ১-০ গোলে হেরেছে রিয়াল।

এ জয়ের ফলে কোপা ডেল রের ফাইনালে এক পা দিয়ে রাখল সফররত বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত ম্যাচে কোনোমতে হার ঠেকাতে পারলেই ফাইনাল নিশ্চিত হবে জাভি হার্নান্দেসের শিষ্যদের। এদিকে ফাইনালে উঠতে হলে জয়ের কোনো বিকল্প নেই রিয়াল মাদ্রিদের। তাও আবার জিততে হবে দুই গোল ব্যবধানে।

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে স্বাগতিক রিয়াল মাদ্রিদ। কিন্তু আক্রমণে সুবিধা করতে পারেননি কার্লো আনচেলত্তির শিষ্যরা। পুরো ম্যাচের ৬৬ শতাংশ সময় নিজেদের অধীনে বল রাখতে সক্ষম হয় রিয়ালের ফুটবলাররা। অথচ প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিতে পারেনি একটিও।

অন্যদিকে পুরো ম্যাচের কেবল ৩৪ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল ধরে রাখে এভারটনের ফুটবলাররা। বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে ছাড় দিয়ে কথা বলেনি সফরকারীরা। রিয়াল মাদ্রিদের গোলবার বরাবর শট নিয়েছে মোট দুটি। আর গোল পেয়েছে একটি।

ম্যাচের ২৬তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য আক্রমণেই এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সে বল পেয়ে কোত দি ভোয়ার মিডফিল্ডার ফঁক কেসিয়ের নেওয়া শট কোনোমতে পা দিয়ে ঠেকান থিবো কোর্তোয়া। তবে ফিরতি বল ডিফেন্ডার এদের মিলিতাওয়ের পায়ে লেগে জালে জড়ায়।

প্রথমার্ধ শেষ হয় ১-০ ব্যবধানে। দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে রিয়াল মাদ্রিদ। কিন্তু শেষ পর্যন্ত পায়নি কোনো গোল। ম্যাচটি শেষ হয় ১-০ গোল ব্যবধানেই।

(ঢাকাটাইমস/০৩মার্চ/এমএম)