ফিফটি করে ফিরলেন সাকিব

প্রকাশ | ০৩ মার্চ ২০২৩, ১৮:২৮

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে রান তাড়া করতে ব্যাট হাতে অর্ধশতকের দেখা পেয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু ব্যক্তিগত ইনিংসটা আর বড় করা হলো না তার। আদিল রশিদের বলে ফিরলেন সাজঘরে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেটে ১২৯ রান তুলেছে স্বাগতিকরা।

এখন ১৯ রানে মাহমুদউল্লাহ ও শূন্যরানে আফিফ অপরাজিত রয়েছেন।

রান তাড়া করতে নেমে স্যাম কুরানের করা প্রথম ওভারেই দুই উইকেট হারায় বাংলাদেশ। শূন্য রানেই ফিরে যান ওপেনার লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্ত। এরপর তৃতীয় ওভারে বল করতে এসে আরও একটি তুলে নেন কুরান। ব্যাট হাতে ৫ বলে ৪ রান করে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম।

মাত্র ৯ রানে ৩ উইকেট হারানো দলের হাল ধরেন ওপেনার তামিম ইকবাল ও অলরাউন্ডার সাকিব আল হাসান। এ সময় দুজন মিলে গড়েন ৭৯ রানের জুটি। অতপর সেই জুটি ভাঙেন ইংলিশ স্পিনার মঈন আলী। ব্যক্তিগত ৩৫ রানে জেমস ভিন্সের হাতে ক্যাচ তুলে দেন তিনি।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশি দলনেতা তামিম ইকবাল খান। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় সফরকারীরা। তাসকিন আহমেদের করা বলে ৭ রানে সাজঘরে ফেরেন ওপেনার ফিল সল্ট। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ১১ রান করেন ডেভিড মালান। ভিন্স আউট হন ৫ রানে।

চতুর্থ উইকেট জুটিতে দলনেতা জস বাটলারকে সঙ্গে নিয়ে দুর্দান্ত ব্যাট করতে থাকেন ওপেনার জেসন রয়। এ সময় দুজন মিলে তোলেন ১০৯ রান। তাতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় ইংলিশরা। জেসন রয় তুলে নেন ব্যক্তিগত শতরানের ইনিংস। এরপর সাকিব আল হাসানের করা বলে ব্যক্তিগত ১৩২ রানে আউট হন রয়।

এরপর মঈন আলীকে নিয়ে দলীয় স্কোর বড় করতে থাকেন দলনেতা জস বাটলার। তুলে নেন ব্যক্তিগত অর্ধশতকের। শতকের পথেই ছিলেন তিনি। কিন্তু দুর্দান্ত এক ক্যাচ ধরে তাকে সাজঘরে ফেরেন মেহেদি হাসান মিরাজ। ৬৪ বলে ৭৬ রান করেন মিরাজ। আর মাত্র ৩৫ বলে ৪২ রান করেন মঈন আলী।

এদিকে আদিল রশিদকে নিয়ে ইনিংস শেষ করেন স্যাম কারেন। ১৯ বলে ৩৩ রানে স্যাম কারেন ও ৫ বলে ৬ রানে আদিল রশিদ অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/০৩মার্চ/এমএম)