আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে ইংল্যান্ড

প্রকাশ | ০৪ মার্চ ২০২৩, ১৫:১০

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

মিরপুরে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে ১৩২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে ইংল্যান্ড দল। এর আগে টেবিলের শীর্ষস্থান দখল করে রেখেছিলো নিউজিল্যান্ড ক্রিকেট দল।

পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা ইংল্যান্ড সুপার লিগে এখন পর্যন্ত ম্যাচ খেলেছে মোট ২৩টি। এর মধ্যে জিতেছে মোট ১৫টিতে। সাতটিতে হেরেছে। আর ফলাফল আসেনি একটি ম্যাচে। ফলে তাদের সংগ্রহে রয়েছে সর্বোচ্চ ১৫৫ পয়েন্ট। দ্বিতীয় স্থানে অবস্থান করছে নিউজিল্যান্ড। তাদের সংগ্রহ ১৪৫ পয়েন্ট।

টেবিলের তিন নম্বরে অবস্থান আসন্ন বিশ্বকাপের আয়োজক দেশ ভারতের। ২১ ম্যাচ খেলে সংগ্রহ করেছে ১৩৯ পয়েন্ট। সমান ম্যাচে ১৩৯ পয়েন্ট নিয়ে চারে অবস্থান পাকিস্তানের। আর পাঁচ নম্বরে অবস্থান করা অস্ট্রেলিয়ার সংগ্রহ ১২০ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে অবস্থান করছে বাংলাদেশ। সাতে থাকা আফগানিস্তানে ঝুঁলিতে রয়েছে ১১৫ পয়েন্ট।

আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা এই ছয়টি দলই সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপে কোয়ালিফাই করেছে। সরাসরি কোয়ালিফাই করতে পারবে আর মাত্র একটি দল। কিন্তু সেই তালিকার দৌঁড়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মতো দলগুলো।

(ঢাকাটাইমস/০৪মার্চ/এমএম)