ইউনাইটেডের জালে লিভারপুলের সাত গোল

প্রকাশ | ০৬ মার্চ ২০২৩, ১৪:০৩

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার রাতের ম্যাচে ম্যানচেস্টাই ইউনাইটেডকে উড়িয়ে দিয়েছে লিভারপুল। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে জার্গেন ক্লপের শিষ্যরা জিতেছে ৭-০ গোলের বিশাল ব্যবধানে। ম্যাচে জোড়া গোলের দেখা পেয়েছেন কোডি গাপকো, ডারউইন নুনেজ ও মোহামেদ সালাহ। একটি গোল করেন রবার্তো ফিরমিনো।

এ জয়ের পর পয়েন্ট টেবিলে এক ধাপ এগিয়েছে লিভারপুল। ২৫ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম নম্বরে উঠে এসেছে অলরেডরা। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে অবস্থান ম্যানচেস্টার ইউ্নাইটেডের। আর সর্বোচ্চ ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আর্সেনাল। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৫৮।

অনফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে প্রতিপক্ষকে পাত্তাই দেয়নি স্বাগতিক লিভারপুল। পুরো ম্যাচের ৬০ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল ধরে রাখেন জার্গেন ক্লপের শিষ্যরা। আর ম্যানচেস্টার ইউনাইটেডের গোলবারে মোট শট নিয়েছে আটটি। এতে গোলের দেখা পেয়েছে সাতটি।

অন্যদিকে পুরো ম্যাচে কেবল ৪০ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখেন সফররত ম্যান ইউর ফুটবলাররা। আক্রমণেও তুলনামূলক কম ধার ছিল না তাদের। লিভারপুলের গোলবার বরাবর শট নিয়েছে চারটি। কিন্তু পায়নি কোনো গোল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দুদলই। এরপরও ম্যাচের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ৪৩তম মিনিট পর্যন্ত। কোডি গাপকোর করা গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় লিভারপুর।

দ্বিতীয়ার্ধের খেলায় যেন গোলের বন্যা দেখা যায়। উরুগুইয়ান তারকা ডারউইন নুনেজের গোলে ব্যবধান হয় দ্বিগুণ। এর তিন মিনিট পর গাপকো নিজের দ্বিতীয় গোলের মাধ্যমে ব্যবধান করেন ৩-০। ৬৬তম মিনিটে মোহামেদ সালাহ ও ৭৩তম মিনিটে নুনেজ গোল করলে ব্যবধান হয় ৫-০। এরপর থামেনি লিভারপুলের ফুটবলাররা। ৮৩তম মিনিটের নিজের দ্বিতীয় গোলটি করেন সালাহ। আর ৮৬তম মিনিটে রবার্তো ফিরমিনোর করা গোলে ৭-০ ব্যবধানে জয় নিশ্চিত হয়।

(ঢাকাটাইমস/০৬মার্চ/এমএম)