মৎস্য কার্ডের চাল বিক্রির অভিযোগ ইউপি সদস্যর বিরুদ্ধে

প্রকাশ | ০৭ মার্চ ২০২৩, ২১:৪২

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

মাদারীপুরের কালকিনিতে জেলের জন্য বরাদ্দকৃত চাল বিক্রির অভিযোগ উঠেছে পূর্ব এনায়েতনগর ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনের সদস্য আসমা বেগমের বিরুদ্ধে। মঙ্গলবার বিকালে বিষয়টি নিয়ে সাংবাদিকদের অভিযোগ করেন ভূক্তভোগীরা।

ভুক্তভোগী জেলে ও স্থানীয়দের থেকে জানা যায়,  কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নে ৬০ জন জেলেদের ১৬০ কেজি করে মোট সাগে ৯ টন চাল বরাদ্দ দেওয়া হয়। এদের মধ্যে তার ওয়ার্ডের কয়েকজনের থেকে পাওয়া ৫ বস্তা ১০ কেজি চাল থেকে জোরপূর্বক ১ বস্তা নিয়ে আসে ৪, ৫, ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য আসমা বেগম। এছাড়াও অভিযোগ রয়েছে তিনি টাকা খেয়ে পুরাতন জেলের নাম কেটে নতুন করে প্রবাসীসহ কয়েকজনের নাম দিয়েছেন। পরে বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী চাপ দিলে প্রথমে অস্বীকার করেন, পরে তিনি চাল বিক্রির কথা স্বীকার করেন। তদন্ত করে সঠিক বিচার চায় এলাকাবাসী।

চাল ক্রেতা কুদ্দুস সরদার বলেন, আমি বাড়ি আসার সময় মহিলা ইউপি সদস্য আসমা বেগম থেকে ১ হাজার ৬০০ টাকা দিয়ে ২ বস্তা চাল কিনেছি।

পূর্ব এনায়েতনগর ইউনিয়ন আওয়ামী লীগের ৫ ও ৬ নং ওয়ার্ডের সভাপতিরা বলেন, সরকার থেকে জেলেরা ৫ বস্তা করে চাল পায়। তার থেকে কয়েকজনের কাছ থেকে ১ বস্তা এনে বিক্রির কথা স্বীকার করেছেন তিনি।

পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেয়ামুল আকন বলেন, কয়েকজনের কাছ থেকে আমি জানতে পেরেছি। তবে আমার কাছে কেউ অভিযোগ দেয়নি। যদি অভিযোগ দেয়, তাহলে আমি ব্যবস্থা নেব।

কালকিনি উপজেলা মৎস্য কর্মকর্তা সন্দীপন মজুমদার বলেন, আমাদের কাছে অভিযোগ দিলে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।

আসমা বেগম বলেন, কিছু জেলে আমাকে ভালো জেনে ২ বস্তা চাল দিয়েছে। এতে আমার কোন দোষ নাই। তবে আগামিতে এমন করব না।

এ বিষয়ে কালকিনি উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহা বলেন, ভুক্তভোগী কেউ অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৭মার্চ/এলএ)